আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
199 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন (2,716 পয়েন্ট) 25 143 464

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (31 পয়েন্ট) 2 36 66
পূনঃপ্রদর্শিত করেছেন
যে দিন হস্তমৈথন করবেন, সেদিন ২টা সিদ্ধ ডিম খাবেন তাহলে হবে।
করেছেন (1,923 পয়েন্ট) 14 38 87
বাক্যের শেষে প্রশ্নবোধক চিহু( ? ) ব্যবহার ক্করলেন কেন ?
করেছেন (31 পয়েন্ট) 2 36 66

ভুলে হয়ে গেছে 

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (176 পয়েন্ট) 2 3 7
আপনি প্রথমে হস্তমৈথুন ত্যাগ করুন।এর পর নিয়মি পুষ্টিকর খাবার দুধ ডিম কালোজিরা মধু রসুন চিনাবাদাম এবং মিষ্টি কুমড়ার বিজ খান।এর পাশাপাশি রঙ্গিন শাকসবজি খান ও নিয়মিত ব্যায়াম করুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,923 পয়েন্ট) 14 38 87

হস্তমৈথুন, বর্তমানে ইয়ং ছেলেদের কাছে একটি বড় সমস্যা। চিকিত্সা বিজ্ঞান বকে নির্দিষ্ট পরিমাণে হস্তমৈথুন শরীরের পক্ষে ভালোই। কিন্তু সেই নির্দিষ্ট পরিমানের বাইরে হস্তমৈথুন খুবই খারাপ শরীরের পক্ষে। আমাদের মধ্যে অনেকেই এই অতিরিক্ত হস্তমৈথুনে অভ্যস্ত। হস্তমৈথুন এমন একটি অভ্যাস যা একবার কাউকে পেয়ে বসলে তা ত্যাগ করা খুবই কষ্টকর হয়ে দাঁড়ায়।

কখনো কখনো দিনে একাধিক বার অভ্যস্ত হয়ে পড়ে এই হস্তমৈথুনে। চিকিত্সকরা জানাচ্ছেন বার বার এই হস্তমৈথুনের ফলে পরবর্তী কালে যৌ-ন জীবনে অনেক সমস্যার সৃষ্টি হয়।

হস্তমৈথুনের ফলে যে ক্ষতি হয়েছে তা যেভাবে পূরণ করবেনঃ

চিকিত্সা বিজ্ঞানে দেখা গেছে যে, একবার বীর্যপাতের জন্য যে সময় লাগে, তার জন্য প্রতি মিনিটে একজন পুরুষের খরচ হয় ৪.২ ক্যালরি, আর একটি মেয়ের প্রতি মিনিটে খরচ হয় ৩.১ ক্যালরি। এবার যত সময় ধরে হস্ত-মৈথুন হবে, তার সাথে এই সংখ্যাটা গুন করে মোট কতটা শক্তি খরচ হচ্ছে সেটা হিসেব করা যায়। এবার আমরা জানি যে, আমাদের শরীরে এই ক্যালরির গুরুত্ব কতটা। তাই মোটেই উচিত নয় এই ক্যালরি নষ্ট হওয়া। তাহলে হস্ত-মৈথুনের ফলে নষত হওয়া এই ক্যালরির পূরণ কি করে সম্ভব?

চিকিত্সকরা বলেন যে, এই নষ্ট হওয়া ক্যালরি পুনরুদ্ধারের উপায় হচ্ছে পুষ্টিকর, ক্যালরি যুক্ত খাবার খাওয়া। কি সেই খাবার গুলি, দেখে নিন। চিকিত্সকরা বলেন যে, হস্ত-মৈথুনের পর প্রচুর জল খেতে, এতে অনেক উপকার হয়। এছাড়া তারা আরও বলেন যে, দই খেতে। কারণ দই এ থাকে খুবই উচ্চ ক্যালরি। এক কাপ দইতে থাকে প্রায় ৯১০ ক্যালরি শক্তি।

তাই নষ্ট হয়ে যাওয়া ক্যালরি ফেরাতে এটি খুবই উপকারী বলে জানাচ্ছেন ডক্টররা। এছাড়াও বিভিন্ন ফল, ডিম, দুধ, ছোলা খাওয়ার পরামর্শ দিচ্ছেন তারা, যাদের খুব হস্ত-মৈথুনের অভ্যাস আছে যাদের, তাদের জন্য। কিন্তু সবার আগে এই চেষ্টাটা করতে বলা হচ্ছে যে, পারলে নির্দিষ্ট পরিমানেই হস্ত-মৈথুন করার কথা। আর সেটা সম্ভব না হলে তখনই এই সব ব্যবস্থা গ্রহণ করার কথা বলছেন চিকিত্সকরা।

এবার আসা যাক, যারা হস্ত-মৈথুন ছেড়ে দিয়েছেন কিছুদিন হল, বা বেশ অনেকদিনই হল তাদের ক্ষেত্রে কি করা যেতে পারে। এই বিষয় টা নিয়ে বেশি ভাববেন না, কারণ আমাদের শরীর নিজে থেকেই এই ক্ষতি পুরন করে নেয়। কিন্তু তারপর ও আরও বেশি করে পুষ্টিকর খাবার খাওয়া উচিত। পুষ্টিকর বলতে বেশি করে ফল খান, এর সাথে দুধ, ডিম, মাছ, চিকেন, মধু এসব বেশি করে খান।


source: m.dailyhunt.in
Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
05 জুন 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mehedi Hasan (3,305 পয়েন্ট) 44 153 376

27,089 টি প্রশ্ন

28,713 টি উত্তর

3,067 টি মন্তব্য

2,164 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Foyjul Abdullah

    211 পয়েন্ট

    70 উত্তর

    0 প্রশ্ন

  2. মোঃ রাকিবুল হাসান

    132 পয়েন্ট

    27 উত্তর

    0 প্রশ্ন

  3. H.M.Monir Hossin

    116 পয়েন্ট

    22 উত্তর

    0 প্রশ্ন

  4. Mehedi Hasan

    107 পয়েন্ট

    36 উত্তর

    1 প্রশ্ন

  5. Joy biswas

    92 পয়েন্ট

    29 উত্তর

    2 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

127 টি পরীক্ষণ কার্যক্রম
91 টি পরীক্ষণ কার্যক্রম
84 টি পরীক্ষণ কার্যক্রম
49 টি পরীক্ষণ কার্যক্রম
17 টি পরীক্ষণ কার্যক্রম
...