33 বার প্রদর্শিত
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
পূর্বে করেছেন (1,617 পয়েন্ট)  

জেনে নিন প্রেম -ভালোবাসা আমাদের কি ক্ষতি হতে পারেঃ


হিংসার কারণে স্বাস্থ্যের ক্ষতি

ভালোবাসায় কিছুটা হিংসা থাকবেই। কিন্তু এই হিংসা যখন প্রতিদিনের একটি বিষয় হয়ে দাঁড়ায় তখন তা স্বাস্থ্যের জন্য ক্ষতির কারণ হয়ে যায়। কারণ হিংসা প্রচন্ড মানসিক চাপ সৃষ্টি করে যা মস্তিষ্কের জন্য ক্ষতিকর।

মন খারাপের কারণে স্বাস্থ্যের ক্ষতি

ভালোবাসায় টুকটাক ঝগড়া কিংবা মান অভিমান তো থাকেই। কিন্তু প্রতিনিয়তই এসব ঝগড়াঝাটি আমাদের মস্তিষ্কে অতিরিক্ত চাপ সৃষ্টি করছে যা মানসিক ও হৃদপিন্ডের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। মনের ক্ষোভ চেপে প্রকাশ না করার কারণে স্বাস্থ্যের ক্ষতি অনেক সময় ঝগড়া হবে ভেবে আমরা মনে মনে রাগটা চেপে যাই। অনেক অভিমান বুকে জমিয়ে বুকটাকে ভারী করে রাখি। কিন্তু মুখ ফুটে কিছুই বলি না সম্পর্ক নষ্ট হওয়ার ভয়ে। কষ্ট এভাবে জমিয়ে রাখার অভ্যাস আছে যাদের তাদের অধিকাংশই হৃদরোগের সমস্যায় ভুগে থাকেন।

অতিরিক্ত ফাস্টফুড খাওয়ার কারণে স্বাস্থ্যের ক্ষতি

ইদানিং প্রেম করা মানেই ফাস্ট ফুডে ঘুরে ঘুরে সময় কাটানো। কোথাও বসার যায়গা না পেয়ে ফাস্টফুডের হালকা মিউজিক আর এসির ঠান্ডায় বসে বেশ কিছু সময় কাটাতে গিয়ে নানান রকমের অস্বাস্থ্যকর খাবারও খাওয়া হয় অধিকাংশ যুগলের। ফলে মেদ, কিডনির রোগ, উচ্চমাত্রার কোলেস্টেরল, প্রেসার ইত্যাদি সমস্যা দেয়া দেয় শরীরে।

নির্ঘুম রাত কাটানোর কারণে স্বাস্থ্যের ক্ষতি

রাতের পর রাত স্কাইপে, মোবাইলে অথবা ফেসবুকে কথা বলেন প্রেমিক/প্রেমিকার সাথে? যদি আপনার এমন অভ্যাস থেকে থাকে তাহলে আপনার প্রেমিক/প্রেমিকা আপনার স্বাস্থ্যের ক্ষতির কারণ। কারণ প্রতিদিন কমপক্ষে ৭/৮ ঘন্টা একদম নিশ্চিন্তে না ঘুমালে নানান রকমের স্বাস্থ্য সমস্যা দেখা দেয়।
Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
03 এপ্রিল 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Munir Hasan (-174 পয়েন্ট)  
1 উত্তর
03 এপ্রিল 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Munir Hasan (-174 পয়েন্ট)  
1 উত্তর
23 ফেব্রুয়ারি 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শামীম মাহমুদ (7,599 পয়েন্ট)  
1 উত্তর
03 এপ্রিল 2018 "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা পথিক (52 পয়েন্ট)  

21,173 টি প্রশ্ন

21,456 টি উত্তর

2,838 টি মন্তব্য

1,563 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Md. Mizanur Rahman

    151 পয়েন্ট

  2. Zahid 420

    141 পয়েন্ট

  3. ইফতেখার নাইম

    90 পয়েন্ট

  4. Md. Masud Rana

    53 পয়েন্ট

  5. তাহসিফ ইসলাম

    51 পয়েন্ট

...