56 বার প্রদর্শিত
"রান্না - বান্না" বিভাগে করেছেন (2,738 পয়েন্ট)  
সম্পাদিত করেছেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,781 পয়েন্ট)  

 


 যেভাবে আলুর চপ বানাবেন

 উপকরণ : আলু ৫০০ গ্রাম, ডিম ১টি সিদ্ধ করে ভর্তা করতে হবে, কাঁচামরিচ কুচি ১ চা চামচ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, পেয়াজ বেরেস্তা করা ২ টেবিল চামচ, গরম মশলা গুঁড়ো ১ চা চামচ, ডিম ১টি ফেটানো, বিস্কুটের গুঁড়ো পরিমাণমতো, তেল ভাজার জন্য পরিমাণমতো, লবণ স্বাদ অনুযায়ী। 

কার্যপ্রণালী : প্রথমে আলু সিদ্ধ করে লবণ দিয়ে মেখে রাখতে হবে কিছুক্ষন। (আলু গরম অবস্থায় লবণ না দিয়ে ঠান্ডা করে দিতে হবে। কারণ গরম অবস্থায় আলুতে লবণ দিলে আলু পানি পানি হয়ে যাবে)। এখন একটি কড়াইয়ে তেল গরম করে একে একে তাতে আলু ভর্তা, ডিমের ভর্তা, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি, গরম মশলা গুড়ো, স্বাদ অনুযায়ী লবণ এবং পেয়াজ বেরেস্তা দিয়ে ভালোভাবে ভাজা ভাজা করে আবার মেখে নিতে হবে। হাল্কা হাতে চ্যাপটা আকারের চপগুলো প্রায় ১০-১২টি করে ফ্রিজে প্রায় ৫ মিনিট রেখে দিতে হবে। তারপর ডিমের গোলায় ডুবিয়ে বিস্কুটের গুঁড়ো মিশিয়ে গরম ডুবন্ত তেলে ভেজে টিসু্ পেপারে তুলে রাখতে হবে। নিজের ইচ্ছা অনুযায়ী সাজিয়ে সস বা চাটনি দিয়ে খেয়ে নিন মজাদার এই খাবারটি।
করেছেন (2,738 পয়েন্ট)  
কি বিস্কুটের গুড়া দিতে হবে?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
30 এপ্রিল 2018 "রান্না - বান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট)  
1 উত্তর
1 উত্তর
16 ডিসেম্বর 2017 "নিত্য নতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mizan (142 পয়েন্ট)  

21,487 টি প্রশ্ন

21,923 টি উত্তর

2,916 টি মন্তব্য

1,753 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...