48 বার প্রদর্শিত
"রান্না - বান্না" বিভাগে করেছেন (2,738 পয়েন্ট)  

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (53 পয়েন্ট)  
প্রথমে আপনি বেগুন হালকা পাতলা করে কাটবেন। ময়দা, একটু হলুদ একসাথে পানি দিয়ে মিশিয়ে হালকা ডো করুন।তারপর তা বেসনে দিবেন এবং তা তেলে বাজলে হয়ে যাবে বেগুনি।।।।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (987 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

বেগুনি তৈরির রেসিপিঃ

উপকরণঃ লম্বা বেগুন- অর্ধেক করে কাটা (যতটা বানাবেন পাতলা করে পিস দিন), ছোলার ডালের বেসন- ১ কাপ, ময়দা- ১ টেবিল চামচ, ধনে গুঁড়া- ১/২ চা চামচ, জিরা বাটা- ১/৩ চা চামচ, আদা বাটা- ১/২ চা চামচ, রসুন বাটা- ১/২ চা চামচ, বেকিং পাউডার- ১/৪ চা চামচ, কর্ণ ফ্লাওয়ার- ১/২ চা চামচ, মরিচ গুঁড়া- ১/২ চা চামচ, হলুদ গুঁড়া- ১/২ চা চামচ, লবণ- পরিমাণমতো, পানি- পরিমাণমতো, ডিম- ১ টা, তেল- ভাজার জন্য পরিমাণমতো।

প্রণালিঃ বেগুনি তৈরির ১ ঘণ্টা আগে বেসনের মিশ্রণ তৈরি করতে হবে। প্রথমে বাটিতে বেসন নিয়ে বেগুন, পানি, ডিম ও তেল ছাড়া সব উপকরণ ভালোভাবে মিশিয়ে নিন। এবার পরিমাণমতো পানি দিয়ে মিশ্রণটি থকথকে করে মিশিয়ে নিন। এবার মিশ্রণে ডিম ভেঙে দিন। মিশ্রণটি ১ ঘণ্টা রেখে দিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 জুলাই 2018 "রান্না - বান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,738 পয়েন্ট)  
1 উত্তর
05 জুলাই 2018 "রান্না - বান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,738 পয়েন্ট)  
2 টি উত্তর
17 মে "রান্না - বান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মেজবাহ (1,824 পয়েন্ট)  
1 উত্তর

21,487 টি প্রশ্ন

21,923 টি উত্তর

2,916 টি মন্তব্য

1,753 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...