আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
304 বার প্রদর্শিত
"গুগল অ্যাডসেন্স" বিভাগে করেছেন (196 পয়েন্ট) 41 263 271

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,796 পয়েন্ট) 158 421 438


মূলত Invalid Click এর জন্যে adsense সাসপেন্ড হয়।

এছাড়া গুগল এডসেন্স  ডিসেবল এবং সাসপেন্ড হওয়ার অনেক গুলো কারণ আছে। আমি কিছু বর্ণনা করার চেষ্টা করলামঃ

১. প্রথমে ওয়েবসাইটের কথা বলি একটা পেজে অনেক গুলো এড বসাবেন না। কেননা বেশি ইমপ্রেশন পাওয়ার আশায় একাউন্ট ব্যান হতে পারে। আপনি একটা পেজে ৩ থেকে ৪ টা এড বসাতে পারবেন। এর থেকে হোম পেজে ৩ থেকে ৪ টা এড বসানোই সবথেকে উত্তম। আর পোস্টের মাঝে মাঝে একটা করে এড বসান।
২. আপনি কোন ভাবেই এডে ক্লিক পাওয়ার জন্য কাউকে উৎসাহিত করতে পারবেন না। কেননা  এটা গুগলের নিয়ম বিরুদ্ধ। যেমন ধরুন এড বসিয়ে তার আশে পাশে বা উপরে নিচে লিখে দিলেন " আমাদের সাহায্য করুন, এখানে ক্লিক করুন, ১ টা ক্লিক করলে এত টাকা পাবেন,। "
৩. আপনি হয়তো এটাও জানেন না যে ওয়েবসাইটে কোন ছবিও নিচে ,উপরে ও আশে পাশে এড বসানো যাবে না।  কেননা ভিজিটর বুঝতে ঝামেলা হয় কোনটা ছবি ও কোনটা এড। তাই এটা গুগলের নিয়ম বিরুদ্ধ।
৪. সাইটে পর্ণ গ্রাফি, খারাপ ফটো, মাদক দ্রব্য ঔষধের নাম, কপি-পেস্ট বা অন্য ওয়েবসাইটের লেখা দেখে দেখে লিখলে আপনার গুগল এডসেস্ন বাতিল হয়ে যাবে।  গুগল এডসেস্ন চালাতে হলে এডসেস্ন অনেক অভিজ্ঞতা ও সতর্ক থাকা লাগে।
৫. কিছু কিছু নতুন পন্ডিত আছে যারা গুগল এডসেস্নের কোড পরিবর্তনের চেষ্টা করে। এতে করে তারা নিজের বিপদ নিজেই ডেকে আনে মানে হলো খাল কেটে কুমির আনে। যদি সাইজ,রং পরিবর্তন করাতেই হয় তাহলে আপনি গুগল এডসেস্ন এ ডুকে পরিবর্তন করবেন সবায় যেমন টা করে থাকে।
৬. বেশির ভাগ সময় নতুনদের  এডসেস্ন বেশি ডিসেবল হয় কেননা তারা নিজের এডে নিজে ক্লিক দেয়, vpn ইউজ করে।
৭. আরো একটা কথা মাথায় রাখবেন কখনো আপনার সাইটে playstore, app store and amazon এর এপ এর ডাউনলোড লিংক দিবেন না।

আপনার এডসেস্ন এ যদি ১২ টার বেশি invalid click হয় তাহলে আপনার এডসেস্ন যাবে।

CTR বেশি হলেই একাউন্ট সাসপেন্ড হওয়ার সম্ভাবনা থাকে – 

গুগোল এর সাধারন CTR হলো ১০%-১৫% , অর্থাৎ আপনার ওয়েব পেজে যদি দৈনিক ১০০ জন ভিজিটর আসে তাহলে আপনার ওয়েবসাইটে রাখা এডসেন্স এর বিজ্ঞাপন গুলোতে  ১০ – ১৫ টা ক্লিক পড়লে এডসেন্স তা স্বাভাবিকভাবে দেখবে।

কিন্তু কোনভাবে CTR যদি ১৫% উপরে চলে যায় এবং তা যদি লাগাতারভাবে হয় তাহলে এডসেন্স এর কাছে ব্যাপারটা সন্দেহজনক হয়ে দাড়ায় এবং এডসেন্স এর এক্সপার্টরা আপনার একাউন্টের উপর তদন্ত করে ।  আর তখন তাদের কাছে যদি মনে হয় যে আপনি তাদের সাথে প্রতারনা করে নিজের বিজ্ঞাপনে নিজেই ক্লিক করছেন তাহলে তারা আপনার একাউন্ট টাকে ডিসেবল করে দেবে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 সেপ্টেম্বর 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271
1 উত্তর
26 এপ্রিল 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,930 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. rjsiraz

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. Hasan১

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. তামিম আল আদনানী

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. Tarun

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. Rasel rana

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...