আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
235 বার প্রদর্শিত
"ফ্রিল্যান্স এবং আউটসোর্সিং" বিভাগে করেছেন (49 পয়েন্ট) 1 1
আমি আউটসোর্সিং শিখে চাই।কম্পিউটারের তেমন কিছু পারিনা।ইনকাম করার জন্য কি কি কোর্স করতে হবে?এবং আনুমানিক কত খরচ হবে?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,352 পয়েন্ট) 94 549 631
পূনঃপ্রদর্শিত করেছেন
প্রথমে এই ধাপগুলো অনুসরণ করুন - *.প্রথম কথা হল কম্পিউটারে দক্ষ না হলেও মোটামুটি ভাল ধারণা থাকতে হবে। *.নেট সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকতে হবে। *.ইংরেজীতে communication এ ভাল হতে হবে। এবারে কাজের কথাতে আসি। Outsourcing এ বিভিন্ন টাইপের কাজ আছে। সাধারণ Data Entry থেকে শুরু করে Translation, গ্রাফিক্স, ওয়েব ডিজাইন, SEO, আর্থিক বিষয়ে পরামর্শ দেওয়া আরো কতকিছু। আপনি যে কাজে আগ্রহ বোধ করেন সেই কাজে প্রশিক্ষণ নিতে পারেন। আর কোর্স ফি প্রতিষ্ঠান ভেদে ভিন্ন হয়। *.SEO সাধারণত 4/5 হাজার হয়। *.Graphics হতে পারে 10/15 হাজার টাকা। *.Web Design ও 10/15 নিতে পারে। ফী টা মূলত কতটুকু বিস্তারিত শেখাবে তার উপর নির্ভর করে। কারণ আমি শুনেছি বিদেশে নাকি SEO আর এর সাথে আরো কিছু বিষয় নিয়ে 4 বছরের কোর্স ও আছে। কাজেই আমার পরামর্শ হল ধাপে ধাপে আগান। একটা জানলে আরেকটা সহজ। আর English এ ভাল হলে আপনি নেট থেকে অনেক কিছু শিখতে পারবেন। তবে ছোটখাটো একটা কোর্সে ভর্তি হতে পারেন আপনার পছন্দ মত। এতে অনেকের সাথে পরিচয় হবে। আর আপনি লাইনটা নিয়ে একটা বাস্তব ধারণা পাবেন। শিখতে পারেন আপনার জানা কোন ভাল প্রতিষ্ঠানে। আর ঢাকায় হলে BIDD Bangladesh Institute of Design and Development এ যেতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,919 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ratna

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. আবু উবাইদাহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. Apon

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. সালেহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. আল-আমিন সরকার

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...