44 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন (7,600 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,811 পয়েন্ট)  
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
বীর্যপাতে গোসল ফরজ হোক বা অন্য ভাবে সব ফরজ গোসলের নিয়ম একই। প্রথমে গোসলের জন্য মনে মনে নিয়ত করতে হবে। বাড়তি মুখে কোন আরবি শব্দ উচ্চারণ করে নিয়ত করাতেই হবে এমনটা ভাবা বা জরুরি মনে করা বিদআত। ২য় দুই হাতে কব্জি পর্যন্ত ৩ বার ধুয়ে নেওয়া। ৩. এরপর ডান হাতে পানি নিয়ে বামহাত দিয়ে লজ্জাস্থান এবং তার আশপাশ ভালো করে ধৌত করা এবং শরীরের অন্য কোন জায়গায় বীর্য বা নাপাকি লেগে থাকলে সেটাও ধুয়ে পরিস্কার করা। ৪. এবার বাম হাতকে ভালো করে ধুয়ে ফেলা। ৫. এরপর অজু করতে হবে তবে দুই পা ধোয়া যাবে না। ৬. ওজু শেষে মাথায় তিনবার পানি ঢালতে হবে। ৭. এরপর সমস্ত শরীর ধোয়ার জন্য প্রথমে ৩ বার ডানে তারপরে ৩ বার বামে পানি ঢেলে ভালোভাবে ধুতে হবে, যেন শরীরের কোন অংশই বা কোন লোমও শুকনো না থাকে। নাভি, বগল ও অন্যান্য কুঁচকানো জায়গায় পানি দিয়ে ভালোভাবে ধুতে হবে। ৮. সবার শেষে একটু অন্য জায়গায় সরে গিয়ে দুই পা ৩ বার ভালোভাবে ধুতে হবে। বিশেষভাবে মনে রাখতে হবে ১. ফরজ গোসলে পুরুষের দাড়ি ও মাথার চুল এবং মহিলাদের চুল ভালোভাবে ভিজতে হবে। ২. এই নিয়মে গোসলের পর নতুন করে আর ওজুর দরকার নাই, যদি ওজু না ভাঙ্গে।
মেজবাহ আল রিয়াদ, নিজে জ্ঞানার্জনের পাশাপাশি অন্যদের মধ্যে নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে প্রশ্ন অ্যানসারসে আসা। সবকিছুর সহজ সমাধান খুঁজতেই প্রশ্ন অ্যানসারসকে অনলাইনভিত্তিক মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে তিনি সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন।
করেছেন (7,600 পয়েন্ট)  
সুন্দর লিখেছেন ভাই

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর
17 এপ্রিল 2018 "মাধ্যমিক পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শামীম মাহমুদ (7,600 পয়েন্ট)  

21,015 টি প্রশ্ন

21,211 টি উত্তর

2,961 টি মন্তব্য

1,496 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Zahid 420

    564 পয়েন্ট

  2. মোঃ জামিল আহমেদ

    471 পয়েন্ট

  3. Md. Masud Rana

    285 পয়েন্ট

  4. BEN 10

    183 পয়েন্ট

  5. কামরুল হাসান ফরহাদ

    115 পয়েন্ট

...