59 বার প্রদর্শিত
"রান্না - বান্না" বিভাগে করেছেন (2,502 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (987 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

মুরগির রোস্ট তৈরির পদ্ধতিঃ

উপকরণঃ মুরগি ৪টি, লবণ ১ চা-চামচ, সিরকা ১ টেবিল চামচ, খাবারের রং সামান্য, পোস্তদানা বাটা আধা টেবিল চামচ, রসুন বাটা ২ টেবিল চামচ, আদা বাটা আধা টেবিল চামচ, জয়ত্রী ও জায়ফল মিশ্রণ আধা টেবিল চামচ, পেস্তাবাদাম বাটা ১ টেবিল চামচ, শাহি জিরা বাটা ১ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া আধা টেবিল চামচ, টক দই ৩ কাপ, পেঁয়াজ বাটা আধা কাপ, লবণ পরিমাণমতো, তেল ও ঘি ১ টেবিল চামচ, কাঁচা মরিচ পরিমাণমতো।
প্রণালিঃ মুরগি টুকরা করে সিরকা ও লবণ দিয়ে ২০ মিনিট মেখে রাখতে হবে। এরপর তেল ও ঘি একসঙ্গে মিশিয়ে তাতে মুরগির মাংসগুলো হালকা করে ভেজে নিতে হবে। আরেকটি পাত্রে তেল ও ঘি অল্প আঁচে গরম করে তাতে আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, পোস্তদানা, পেস্তাবাদাম বাটা, জায়ফল ও জয়ত্রী মিশ্রণ এবং সামান্য খাবারের রং দিয়ে অল্প পানি দিয়ে কষিয়ে নিতে হবে। এবার ভাজা মুরগির মাংসগুলো এই কষানো মসলার মিশ্রণে ঢেলে দিতে হবে। এ সময় আরেকটু লবণ ও টক দই দিয়ে দিতে হবে। ভালোভাবে কষানো হলে শাহি জিরা ও কাঁচা মরিচ দিয়ে ঢেকে দিন। ঝোল শুকিয়ে ভুনা হলে নামিয়ে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
29 জুন 2018 "রান্না - বান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন R.A.rupu SR(pl) (3,492 পয়েন্ট)  
0 টি উত্তর
29 জুন 2018 "রান্না - বান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন R.A.rupu SR(pl) (3,492 পয়েন্ট)  
1 উত্তর
27 মার্চ 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন পিপাস আহমেদ (29 পয়েন্ট)  
1 উত্তর
04 জুলাই 2018 "সাধারণ জ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন ALADIN (1,242 পয়েন্ট)  

21,487 টি প্রশ্ন

21,923 টি উত্তর

2,916 টি মন্তব্য

1,753 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...