আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
331 বার প্রদর্শিত
"ডোমেইন" বিভাগে করেছেন (196 পয়েন্ট) 41 263 271

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,072 পয়েন্ট) 3 12 19

ব্লগিং এর সেরা ১০ টি সাইট নিয়ে দেওয়া হলঃ
এই ১০ টির মধ্যে ব্লগার ডট কম অন্যতম জনপ্রিয় প্লাটফর্ম।

ব্লগার ডট কম

ওয়েবসাইট : www.blogger.com ব্লগার ডট কম ব্লগ প্রকাশ করার জন্য অন্যতম জনপ্রিয় একটি মাধ্যম যেখানে এককভাবে বা যৌথভাবে আপনি সময়ের ক্রমানুসারে ব্লগ প্রকাশ করতে পারবেন। ব্লগার ডট কম তৈরী হয়েছে ২০০৩ সালে । সাধারণত ব্লগ গুলো গুগল এ হোষ্ট করা থাকে । তবে ব্লগার ডট কম এফটিপির মাধ্যমে অন্য হোষ্টেও ব্লগ প্রকাশ করতে পারবেন । ব্লগিং সাইট হিসাবে ব্লগার ডট কম ই আমার প্রথম পছন্দ।
ওয়ার্ডপ্রেস

ওয়েবসাইট : wordpress.com ২০০৫ সালের আগষ্টে বিটা টেষ্টিং সাইট হিসাবে এবং নভেম্বর ২১ ২০০৫ সালে অটোম্যাটিক কর্তৃক প্রকাশিত ওয়ার্ডপ্রেস ডট কম মুলত ওয়েব ব্লগ হোষ্টিং সরবরাহকারী। এটি সম্পুর্ণ ওপেন সোর্স সফটওয়ার ওয়ার্ডপ্রেস কৃর্তক প্রকাশিত। ব্লগিং প্লাটফর্ম হিসাবে আমার দ্বিতীয় পছন্দ ওয়ার্ডপ্রেস ডট কম।
টাম্বলর

ওয়েবসাইট : www.tumblr.com টাম্বলর মুলত মাইক্রোব্লগিং প্লাটফর্ম যেখানে ব্যবহারকারীরা লেখা, ভিডিও, ছবি, লিংক , উক্তি অডিও ইত্যাদি আপলোড করতে পারেন। ব্যবহারকারীরা একজন আর একজনকে অনুসরন করতে পারেন। এই সেবাটি মুলত সহজ ব্যবহারের উপর গরুত্ব প্রদান করে।

লাইভ জার্নাল

ওয়েবসাইট : www.livejournal.com লাইভজার্ননাল মুলত অনলাইন কমিউনিটি যেখানে ব্যবহারকারীরা ব্লগ, প্রকাশনা বা ডায়েরি লিখেন। লাইভজার্নাল একটি ফ্রি ও ওপেন সোর্স সার্ভার সফটওয়্যার । লাইভজার্নাল ব্লগিং প্রযুক্তির মধ্যে একাধিক লেখক, কমেন্টস, ক্যালেন্ডার , জরিপ অন্তর্ভুক্ত। লাইভ জার্নালের সোশ্যাল কমিউনিটি ফিচার অন্যান্য ব্লগিং প্লাটফর্ম থেকে আলাদা করেছে ।

উইবলি

ওয়েবসাইট : www.weebly.com ২০০৬ সালে ব্যাপকভাবে সমৃদ্ধভাবে সাজানের উইবলি নতুনদের জন্য উইবলি তাদের কার্য্যক্রম শুরু হয় । ফেইসবুকের মাধ্যমৈ লগইন করে উইবলিতে ব্লগ তৈরী করতে পারবেন । ১০০ এর অধিক প্রফেশনাল টেম্পলেট এবং ওয়েবসাইট তৈরীর সহজ অভিজ্ঞতার কারনে এই সাইটটি আমার তালিকায় অন্যতম ওয়েবসাইট।
ইডু ব্লগ

ওয়েবসাইট : edublogs.org পৃথিবীর সর্বাধিক জনপ্রিয় শিক্ষা বিষয়ক ব্লগিং প্লাটফর্ম ইডুব্লগ। পড়াশোনার জন্য ব্লগিং সেবা প্রদান করে ইডুব্লগ। শিক্ষার্থী এবং শিক্ষকরা খুব সহজে ব্লগিং সেবা প্রদান করার উদ্যেশ্যে ইডুব্লগ ভিডিও , ছবি, অডিও সহজ ও নিরাপদভাবে ব্লগিং সেবা প্রদান করে ।
ব্লগ ডট কম

ওয়েবসাইট : blog.com ব্লগিং এর জন্য ফ্রি এবং পেইড ব্লগিং সেবা প্রদান করছে ব্লগ। ব্লগের মাধ্যমে আপনি নিজস্ব কমিউনিটি তৈরী করতে পারবেন । আনলিমিটেড হোষ্টিং এবং ব্যান্ডউইডথ প্রদান করে ব্লগ ডট কম।
গোষ্ট অর্গ

ওয়েবসাইট :ghost.org ১৪ অক্টোবর ২০১৩ গোস্ট অর্গ প্রকাশিত হয় । নতুন ব্লগিং কমিউনিটি হিসাবে ইতোমধ্যে সুনা অর্জন করেছে । অনেকেই ওয়ার্ডপ্রেস ডট কম থেকে গোষ্ট অর্গ এ যোগ দিচ্ছেন। কিছু সীমাবদ্ধতা স্বত্তেও সুন্দর একটি ব্লগিং প্লাটফর্ম।
উইক্স

ওয়েবসাইট : www.wix.com অতীতের অভিজ্ঞতা অনুসারে উইক্স ব্লগিং প্লাটফর্ম অনুসারে অনন্য। বর্তমানে উইক্স ইটসি শপ এর সাথে উইক্স অ্যাপ মার্কেটের মাধ্যমে যুক্ত হয়েছে। উইক্মের টেম্পলেট ওবং বিভিন্ন জনপ্রিয় ব্লগ উইক্সে তৈরী হওয়া উইক্সকে জনপ্রিয় করেছে।
হাবপেইজ


ওয়েবসাইট : hubpages.com সকল ধরনের কন্টেন্ট এবং আর্টিকেল নেটওয়ার্কের . সোশ্যাল নেটওয়ার্কের সাথে যুক্ত হওয়ার কারণে হাবপেইজ জনপ্রিয়। নতুনদের জন্য হাবপেইজ অনন্য।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
08 জুন 2020 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rimon (61 পয়েন্ট) 1 6
0 টি উত্তর
12 এপ্রিল 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271
1 উত্তর
21 অক্টোবর 2019 "তথ্য ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Siddique (4,388 পয়েন্ট) 270 1550 1592
1 উত্তর

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,919 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ratna

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. আবু উবাইদাহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. Apon

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. সালেহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. আল-আমিন সরকার

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...