আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
424 বার প্রদর্শিত
"ফেসবুক" বিভাগে করেছেন (142 পয়েন্ট) 27 119 123

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,796 পয়েন্ট) 157 421 438
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

প্রথমে আপনি আপনার ফেসবুক একাউন্টে লগ ইন করুন। এবার সেটিংস এ যান, সেটিংস এ গেলে দেখতে পাবেন সিকিউরিটি অপশন। সেখানে ক্লিক করলেই আসবে Secure browsingLogin notificationsLogin Approvals ইত্যাদি।

facebook-69

এখানে আপনার প্রথম কাজ হচ্ছে Login notifications ঘরে ক্লিক করা, Login notifications এ ক্লিক করলেই দেখতে পাবেন দুই ধরণের নটিফিকেশান ব্যবস্থা। একটি হচ্ছে ইমেইল অন্যটি ফোন। আপনি দুটি ব্যবস্থায় সিলেক্ট করে দিন। তবে আপনার আইডি যদি কোন ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করা না থাকে তাহলে যে নাম্বারে নটিফিকেশান চান সেই নাম্বার দিয়ে ভেরিফাই করে নিন। টেক্সট ম্যাসেজ বা পুষ নটিফিকেশানে ক্লিক করলেই আপনার কাছে ফেসবুক আপনার ব্যক্তিগত ফোন নাম্বার চাইবে। এক্ষেত্রে এমন নাম্বার দিতে হবে যে নাম্বার দিয়ে আগে ফেসবুকে কোন একাউন্ট ভেরিফাই করা হয়নি।

general_account_settings-3

জানেন কি?

গবেষণা রিপোর্ট: টাকার চিন্তায় ডুবে থাকা মানুষই ফেসবুকে আসক্ত…

ফেসবুকে ২৭ কোটি ভুয়া অ্যাকাউন্ট রয়েছে

নম্বর দিলে সাথে সাথে আপনার কাছে একটি ম্যাসেজ আসবে যেখানে চার নম্বরের একটি কোড দেয়া থাকবে সেটি আপনাকে আবার ফেসবুকের টেক্সট ম্যাসেজ বা পুষ নটিফিকেশানে জায়গায় বিশেষ ঘরে দিতে হবে। সঠিক ভাবে কোড দিলেই আপনার কাজ শেষ। এখন থেকে অপরিচত কোন ব্রাউজার থেকে কেউ আপনার আইডিতে প্রবেশ করতে চাইলেই আপনার মোবাইলে এবং ইমেইলে সরাসরি ম্যাসেজ চলে আসবে।

security_settings-3

এছাড়াও আপনি যদি চান তবে কেও আপনার সাধারণ পাসওয়ার্ড হ্যাক করার পরেও আলাদা আরেকটি কোড পাসওয়ার্ড ব্যবস্থা চালু করতে পারবেন। এক্ষেত্রে আপনার ফেসবুক একাউন্ট হ্যাক করে কেউ আইডিতে ঢুকতে পারলেও ফেসবুক তার কাছে আরেকটি ৪ সংখ্যার নম্বর চাইবে। যা ফেসবুক কেবল আপনার মোবাইলেই ম্যাসেজের মাধ্যমে পাঠাবে। ফলে এই প্রক্রিয়া চালু থাকলে হ্যাকার হ্যাক করেও মনে মনে বলবে, হ্যাক করেও হলো না হ্যাক!

Screenshot_11

এই প্রক্রিয়া চালু করতে Login notifications এর ঠিক নিচে থাকা Login Approvals ঘরে ক্লিক করুন। ব্যাস হয়ে গেলো আপনার কাজ। এখন থেকে ফেসবুক আপনার আইডিতে যেকোনো সন্দেহ জনক হ্যাকিং প্রচেষ্টার কথা আপনাকে তাৎক্ষণিক জানিয়ে দেবে মোবাইলে এসএমএস এর মাধ্যমে। এবং আপনার অনুমতি ছাড়া কেও আপনার আইডিতে প্রবেশ করতে পারবে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
16 ডিসেম্বর 2017 "ফেসবুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mizan (142 পয়েন্ট) 27 119 123
1 উত্তর
16 ডিসেম্বর 2017 "ফেসবুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mizan (142 পয়েন্ট) 27 119 123

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,920 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Jahidul ISLAM

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. ratna

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. আবু উবাইদাহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. Apon

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. সালেহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...