60 বার প্রদর্শিত
"রূপচর্চা" বিভাগে করেছেন (7,703 পয়েন্ট)  

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (6,799 পয়েন্ট)  
প্রতিদিন সকালে নাস্তার পরে ও রাতে শোয়ার আগে সঠিক নিয়মে দাঁত ব্রাশ করুন, শুধু দাঁত নয় জিহ্বাও পরিস্কার করুন, প্রতিবার খাবারের পর ভালোভাবে কুলকুচি করতে হবে, ঘন ঘন প্রচুর পরিমাণে পানি বা অন্য কোনো তরল পানীয় পান করুন, লালা মুখের দুর্গন্ধ দূর করে, লালা তৈরি করতে লবঙ্গ বা আদা খেতে পারেন ধূমপান ও মদ্যপান এগুলো থেকে দূরে থাকুন, মুখের গন্ধ দূর করতে চা অত্যন্ত কার্যকর, এক কাপ চায়ে কিছু পুদিনার পাতা বা লবণ দিয়ে কুলকুচি করে নিন। মুখের দুর্গন্ধ নিমেষেই দূর হয়ে যাবে। লেবু শুধু খাবারের স্বাদই বাড়ায় না, দূর করে মুখের দুর্গন্ধ। খাবারে নিয়মিত লেবু খেলে মুখের দুর্গন্ধের সঙ্গে দূর হবে শরীরের বাড়তি মেদও। সুস্থতার জন্য নিয়মিত মুখ ও দাঁতের চেকআপ করতে হবে। এছাড়া নিয়মিত ধুমপান, মাদক সেবন, দাঁত ও মাড়ির ইনফেকশন, ফুসফুস-লিভারের অসুখ, সাইনোসাইটিস, ডায়াবেটিস ও জ্বর হলে মুখে দুর্গন্ধ হতে পারে।
আকম আজাদ প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন বিশেষজ্ঞ হিসাবে। অজানার যেকোনো বিষয়েই জানতে প্রচণ্ড আগ্রহী এবং আত্মবিশ্বাসী। প্রশ্ন ডট কমকে বাছাই করে নিয়েছন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন উদীয়মান বক্তা ও কলম সৈনিক হওয়ার। এই অভিপ্রায়ে সামনের দিকে অগ্রসর হতে সকলের নিকট দোয়াপ্রার্থী।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,816 পয়েন্ট)  

মুখে দূর্গন্ধ শুধু মুখ থেকে হয় এমন নয়।liver disease, kidney disease, respiratory disease ইত্যাদি সমস্যা থেকেও হতে পারে। তাছাড়া পায়খানা ক্লিয়ার না হলে, কোষ্টকাঠিন্য থাকলেও হতে পারে। বেশি বাশি পানি ও ফাইবার জাতীয় খাবার খান। শরিরে অসুস্থতা বোধ হলে ডাক্তার দেখান। মুখে দুর্গন্ধ হলে মাউথ ওয়াস ব্যবহার করুন। আঁকা বাঁকা দাঁত হলে ফ্লস ব্যবহার করুন। 

মেজবাহ আল রিয়াদ, নিজে জ্ঞানার্জনের পাশাপাশি অন্যদের মধ্যে নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে প্রশ্ন অ্যানসারসে আসা। সবকিছুর সহজ সমাধান খুঁজতেই প্রশ্ন অ্যানসারসকে অনলাইনভিত্তিক মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে তিনি সমন্বয়ক হিসেবে প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
05 জুলাই 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,739 পয়েন্ট)  
0 টি উত্তর
06 এপ্রিল 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শামীম মাহমুদ (7,703 পয়েন্ট)  
1 উত্তর
14 মে 2018 "শরীর চর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raju Ahamed (1,180 পয়েন্ট)  

21,369 টি প্রশ্ন

21,735 টি উত্তর

2,868 টি মন্তব্য

1,656 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Md.Rasel Ahmed

    144 পয়েন্ট

  2. Md. Redowan Islam

    127 পয়েন্ট

  3. Zahid 420

    110 পয়েন্ট

  4. শামীম মাহমুদ

    104 পয়েন্ট

  5. অা ক ম আজাদ

    101 পয়েন্ট

...