63 বার প্রদর্শিত
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন (142 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,629 পয়েন্ট)  
পূনঃপ্রদর্শিত করেছেন

ইসলামে ধূমপান করা ও পান খাওয়া ইসলামে ধুমপান হালাল না হারাম এ বিষয়ে মুসলিম বিশেষজ্ঞগণ বিভিন্ন ফতোয়া দিয়েছেন। পূর্ববর্তী আলেমগন বলত ধুমপান মাকরুহ। কিন্তু বিজ্ঞানের অগ্রগতির ফলে আলেমদের মতামতেও পরিবর্তন এসেছে।

আল্লাহ বলেন- “তোমরা তোমাদের নিজেদের হাতে নিজেদের ধ্বংসের মুখে পতিত করো না ।” ( বাকারাহ- ১৯৫ )

সিগারেটের ভেতর থাকে ক্ষতিকর নিকোটিন ও টরে। যার ফলে, প্রতিবছর দশ লাখেরও বেশি মানুষ ধুমপানের কারনে মারা যায়। ফুসফুসের ক্যান্সার হয়, ধূমপায়ীর মুখ ও ঠোঁট কাল হয়, গলায় ঘা হয়, পেপ্টিক আলসার হয়, কোষ্ঠকাঠিন্য হয়, খুদামন্দা হয়, স্বাস্থ্য খারাপ হয়, যৌনশক্তি কমে যায়। এমনকি স্মরনশক্তি কমে যায়। এসব গবেষণার উপর ভিত্তি করে ৪০০– এরও বেশি ইসলামিক স্কলার ফতোয়া দিয়েছেন ধুমপান হারাম। আর পান খাওয়ার ক্ষেত্রে কথা হল পানে তামাক থাকলে তা হারাম এবং পানে তামাক না থাকলে খাওয়ার অনুমতি আছে।

Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
27 এপ্রিল 2018 "শরীর চর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শামীম মাহমুদ (7,779 পয়েন্ট)  
1 উত্তর
1 উত্তর

21,495 টি প্রশ্ন

21,929 টি উত্তর

2,916 টি মন্তব্য

1,764 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. MD. RASHIDUL ISLAM

    82 পয়েন্ট

  2. মোঃ মুসা

    53 পয়েন্ট

  3. eclipse

    50 পয়েন্ট

  4. মেঘপুঞ্জ

    50 পয়েন্ট

  5. রতন

    50 পয়েন্ট

...