আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
31 বার প্রদর্শিত
"ওয়ার্ডপ্রেস" বিভাগে করেছেন (196 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,071 পয়েন্ট)  
যেভাবে ওয়ার্ডপ্রেস সাইট থেকে পোস্ট স্থায়ীভাবে ডিলিট করবেনঃ

 পোস্ট ডিলিট করার জন্য আপনাকে সাইটের ড্যাসবোর্ডে Posts এর উপর মাউসের কার্সর রেখে All posts এ ক্লিক করে আপনি যে পোস্টটি ডিলিট করতে চান সেটি খুঁজে নিতে হবে। নিচের চিত্রে লক্ষ্য করুন।

 image
 
তারপরের চিত্রে খেয়াল করুন আপনি যেই পোস্টটি ডিলিট করতে চান সেটির শিরোনামের উপর মাউসের কার্সর রাখলে কয়েকটি অপশন ভেসে আসবে। সবুজ রঙে চিহ্নিত বক্সে খেয়াল করুন Trash নামক একটি অপশন আছে এবং পোস্টটি ডিলিট করার জন্য Trash এ ক্লিক করুন।

 image

আমরা যখন কম্পিউটারে কোন কিছু ডিলিট করি তখন ঐগুলি সর্বপ্রথম Recycle Bin এ গিয়ে জমা হয়। তারপর কম্পিউটার থেকে স্থায়ীভাবে ডিলিট করার জন্য Recycle Bin থেকে আবারো ডিলিট করতে হয়। ওয়ার্ডপ্রেস সাইটের Trash ও ঠিক তদ্রূপ কম্পিউটারের Recycle Bin এর মত একই ভূমিকা রাখে। আমরা যখন ওয়ার্ডপ্রেস সাইট থেকে পোস্ট ডিলিট করি ঐগুলিও Trash এ গিয়ে জমা হয়। নিচের চিত্রে খেয়াল করুন আমি যে পোস্টটি ডিলিট করেছি তা Trash জমা হয়েছে। স্থায়ী ভাবে ডিলিট করার জন্য এখন আমাকে যা করতে হবে সবুজ রঙে চিহ্নিত বক্সের Trash এ ক্লিক করতে হবে।

image
 
নিচের চিত্রে খেয়াল করুন Trash এ ডিলিটকৃত পোস্টের উপর মাউসের কার্সর নিয়ে গেলে Restore ও Delete Permanently নামক দুটি অপশন ভেসে আসবে। আপনি চাইলে পোস্টটিকে আবার আপনার সাইটে Restore করে নিতে পারেন আর স্থায়ীভাবে ডিলিট করার জন্য Delete Permanently অপশনে ক্লিক করুন।

এই হলো ওয়ার্ডপ্রেস সাইট থেকে পোস্ট স্থায়ীভাবে ডিলিট করা নিয়ে সিম্পল টিপস।

সুত্রঃ digitalskillsbd

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 অগাস্ট 2018 "ওয়ার্ডপ্রেস" বিভাগে জিজ্ঞাসা করেছেন rahat jr. (48 পয়েন্ট)  

21,678 টি প্রশ্ন

22,298 টি উত্তর

2,980 টি মন্তব্য

1,850 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Sajjad Jayed

    341 পয়েন্ট

  2. Yasin Arafath

    256 পয়েন্ট

  3. অা ক ম আজাদ

    161 পয়েন্ট

  4. Md. Mizanur Rahman

    149 পয়েন্ট

  5. মোঃআনোয়ার

    131 পয়েন্ট

...