আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
76 বার প্রদর্শিত
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন (8,267 পয়েন্ট) 25 89 228
পূনঃট্যাগযুক্ত করেছেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (8,267 পয়েন্ট) 25 89 228
‘হিযবুত তাওহীদ’ নামক দলটির প্রতিষ্ঠাতা হচ্ছে বায়েজীদ খান পন্নী, যার বাড়ি হচ্ছে টাংগাইল। তাদের প্রশংসা ও গুণ-গান লিখে শেষ করা যাবেনা। নীচে তার সামান্য কিছু উল্লেখ করা হলো।

(১) বায়েজীদ খান পন্নী নিজেকে ‘ইমাম মাহদী’ কখনোবা ‘যামানার ইমাম’ হিসেবে দাবী করেছিলো। অথচ সে ইমাম মাহদী হওয়াতো দূরের কথা, ছোট একটা মসজিদের মুয়াজ্জিন হওয়ার মতো শুদ্ধ উচ্চারণে ক্বুরান তেলাওয়াত ও আরবী উচ্চারণ করতে পারতোনা।

(২) হিযবুত তাওহীদের অনুসারীরা খারেজীদের মতো নিজেদের ছাড়া অন্য সমস্ত মুসলমানদেরকে এবং মুসলমান শাসকদেরকে কাফের বলে ফতোয়া দিয়েছে এবং মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ করা ওয়াজিব(!) বলে ঘোষণা করেছে।

(৩) তারা মক্কা ও মদীনার সমস্ত ইমাম এবং আলেমদেরকে ‘কাফের’ বলে ফতোয়া দিয়েছে, নাউযুবিল্লাহি মিন যালিক! একারণে তারা হাজ্জীদেরকে মক্কা মদীনার ইমামদের সাথে সালাত আদায় করতে নিষেধ করে। তাদের মতে মক্কা মদীনার ইমামদের ঈমান নেই, অথচ তারা নিজেরাই ঈমান শব্দটা আরবীতে লিখতে ও পড়তে পারবেনা।

(৪) দুর্বল চিত্ত এবং কম বুদ্ধির নারীদেরকে তারা সহজেই প্রতারিত করে। হিযবুত তাওহীদ দলে যোগ দিয়ে অনেক নারী তাদের স্বামীদেরকে তাদের পথে নেওয়ার চেষ্টা করে। তাদের স্বামীরা নতুন দলে ভর্তি নাহলে স্বামীকে ফেলে অন্য পুরুষের সাথে পালিয়ে যায়। এমন বেশ কিছু কেলেংকারী তারা করেছে।

(৫) পুরুষদেরকে তাদের দলে ভর্তি করার জন্যে তারা প্রায়শই তাদের দলের নারী কর্মীদেরকে ‘টোপ’ হিসেবে ব্যবহার করে। যেমন চেহারা খুলা, আধা-হিজাবী নারীদেরকে দিয়ে তাদের লিফলেট বিতরণ ও বই বিক্রি করা।

(৬) তারা বিশ্বাস করে দাজ্জাল কোন মানুষ নয়, ইয়াহুদী-খ্রীস্টানরাই হচ্ছে দাজ্জাল। দাজ্জাল এবং কেয়ামতের আলামত সম্পর্কে বেশ কিছু হাদীসের মারাত্মক অপব্যখ্যা করে অনেক লোকদের বিভ্রান্ত করেছে।

(৭) ইসলামী রাষ্ট্র নেই, এই যুক্তিতে তারা যাকাত দেওয়া ফরয বলে মনে করেনা বা বর্তমান যুগে যাকাত কোন গুরুত্বপূর্ণ বিষয় নয় বলে তাদের অনেকেই মনে করে।

(৮) তারা ৩-৪টা ক্বুরানের আয়াতের বাংলা অর্থ ছাড়া ইসলাম সম্পর্কে তেমন কিছুই জানেনা। আর যেই আয়াতগুলো তারা খুব বেশি প্রচার করে সেইগুলোর সঠিক অর্থ ও তাফসীর তারা নিজেরাও জানেনা।

(৯) হিযবুত তাওহীদের যুবক ভাইয়েরা, আর অল্প বয়সী বোকা লোকেরাই তাদের ধোঁকায় বেশি পড়ে, তাদের কেউ দাঁড়ি রাখেনা। তারা মনে করে, ইসলামী রাষ্ট্র নেই, ইয়াহুদীরা বায়তুল মাকদিস দখল করে রেখেছে, মুসলমানদেরকে হত্যা ও নির্যাতন করছে, সুতরাং দাড়ি রেখে কি লাভ? এভাবে তারা নিজেরাই ইসলাম থেকে দূরে থাকে, আবার তারাই নাকি বিশ্বে ইসলাম কায়েম করবে!

(১০) পন্নী সাহেব তার অনুসারীদেকে আর্মিদের কুচকাওয়াজ করার মতো করে সালাত পড়তে শিক্ষা দিয়েছে। তাদের সালাত পড়া যারা দেখেছে, না হেসে পারা যায়না। এদের সালাত পড়া দেখলে একজন সাধারণ মানুষও বুঝতে পারবে, তারা কত বড় মূর্খ ও পথভ্রষ্ট।

(১১) এরা অনেক হাদীসকে অস্বীকার করে এবং নিজের মনমতো ক্বুরআনের আয়াতের অপব্যখ্যা করে।
আ ক ম আজাদ আস্ক প্রশ্ন ডটকমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে। বর্তমানে তিনি একজন শিক্ষক। আস্ক প্রশ্ন ডটকমকে বাছাই করে নিয়েছেন জ্ঞান আহরণ ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসাবে। ভবিষ্যতে একজন বক্তা ও লেখক হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। এই আশা পূর্ণতা পেতে সকলের নিকট দু'আপার্থী।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 মে 2018 "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অা ক ম আজাদ (8,267 পয়েন্ট) 25 89 228
1 উত্তর
1 উত্তর
04 নভেম্বর 2018 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন তা-সীন মাহমুদ জিদান (1 পয়েন্ট ) 6 19 42
1 উত্তর
04 মে 2018 "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অা ক ম আজাদ (8,267 পয়েন্ট) 25 89 228

27,577 টি প্রশ্ন

29,341 টি উত্তর

3,122 টি মন্তব্য

2,446 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Md Abdul Hannan

    53 পয়েন্ট

    1 উত্তর

    0 প্রশ্ন

  2. jarry

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. Sabrina Momtaz

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. Abu Sufian Anik

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. মোঃ শান্ত

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

19 টি পরীক্ষণ কার্যক্রম
...