55 বার প্রদর্শিত
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন (7,703 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (6,805 পয়েন্ট)  
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জ্বী ভাই! রোযা অবস্হায় হাতে পায়ে তেল মালিশ করা যাবে, এতে রোযার কোন ক্ষতি হবে না। ﻋَﻦْ ﻗَﺘَﺎﺩَﺓَ : ‏« ﻳُﺴْﺘَﺤَﺐُّ ﻟِﻠﺼَّﺎﺋِﻢِ ﺃَﻥْ ﻳَﺪَّﻫِﻦَ ﺣَﺘَّﻰ ﺗَﺬْﻫَﺐَ ﻋَﻨْﻪُ ﻏُﺒْﺮَﺓُ ﺍﻟﺼَّﺎﺋِﻢِ » হযরত কাতাদাহ রা. বলেন,‘রোযাদারের তেল ব্যবহার করা উচিত, যাতে রোযার কারণে সৃষ্ট ফ্যাকাশে বর্ণ দূর হয়ে যায়। [মুসান্নাফে আবদুর রাযযাক ৪/৩১৩, হাদীস নং-৭৯১২] ﻭَﻣَﺎ ﻳَﺪْﺧُﻞُ ﻣِﻦْ ﻣَﺴَﺎﻡِّ ﺍﻟْﺒَﺪَﻥِ ﻣِﻦْ ﺍﻟﺪُّﻫْﻦِ ﻟَﺎ ﻳُﻔْﻄِﺮُ ﻫَﻜَﺬَﺍ ﻓِﻲ ﺷَﺮْﺡِ ﺍﻟْﻤَﺠْﻤَﻊِ . ‏( ﺍﻟﻔﺘﺎﻭﻯ ﺍﻟﻬﻨﺪﻳﺔ، ﻛﺘﺎﺏ ﺍﻟﺼﻮﻡ، ﺍﻟﺒﺎﺏ ﺍﻟﺮﺍﺑﻊ ﻓﻴﻤﺎ ﻳﻔﺴﺪ ﻭﻣﺎ ﻻ ﻳﻔﺴﺪ، ﺍﻟﻨﻮﻉ ﺍﻻﻭﻝ ﻣﺎﻳﻮﺟﺐ ﺍﻟﻘﻀﺎﺀ ﺩﻭﻥ ﺍﻟﻜﻔﺎﺭﺓ - 1/203
আকম আজাদ প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন বিশেষজ্ঞ হিসাবে। অজানার যেকোনো বিষয়েই জানতে প্রচণ্ড আগ্রহী এবং আত্মবিশ্বাসী। প্রশ্ন ডট কমকে বাছাই করে নিয়েছন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন উদীয়মান বক্তা ও কলম সৈনিক হওয়ার। এই অভিপ্রায়ে সামনের দিকে অগ্রসর হতে সকলের নিকট দোয়াপ্রার্থী।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

21,390 টি প্রশ্ন

21,764 টি উত্তর

2,871 টি মন্তব্য

1,660 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Md. Redowan Islam

    169 পয়েন্ট

  2. Md.Rasel Ahmed

    144 পয়েন্ট

  3. Zahid 420

    125 পয়েন্ট

  4. জ্ঞানের বাদশাহ

    111 পয়েন্ট

  5. অা ক ম আজাদ

    107 পয়েন্ট

...