51 বার প্রদর্শিত
"ইসলাম ধর্ম" বিভাগে করেছেন (7,780 পয়েন্ট)  

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,781 পয়েন্ট)  

যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদুর রসূল, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন,

“ মহান আল্লাহ পাক তিনি উনার কালাম কুরআন শরীফ-এ ইরশাদ করেন, যারা স্বর্ণ ও রৌপ্য জমা করে রাখে এবং মহান আল্লাহ উনার পথে ব্যয় করে না; তাদেরকে কঠিন যন্ত্রণাদায়ক শাস্তির সংবাদ প্রদান করুন। ক্বিয়ামতের দিন তাদের এই সঞ্চিত সম্পদ দোযখের আগুনে উত্তপ্ত করা হবে এবং তা দ্বারা তাদের চেহারা, পাঁজরে ও পিঠে দাগ দেয়া হবে আর বলা হবে, এগুলো তোমাদের ধন-সম্পদ, যা তোমরা মহান আল্লাহ পাক উনার জন্যে ব্যয় না করে নিজের জন্য সঞ্চয় করে রেখেছিলে। আজ সেই সঞ্চিত সম্পদের স্বাদ উপভোগ করো। ”



যাবতীয় সাংসারিক প্রয়োজনের অতিরিক্ত মজুদ সম্পদ হতে চল্লিশ ভাগের একভাগ অর্থাৎ শতকরা মাত্র আড়াই টাকা এই সামান্য একটি অংশ মহান আল্লাহ পাক উনার নামে ব্যয় করতে বা যাকাত দিতে যে কুন্ঠিত, নিঃসন্দেহে সে কৃপণ। কৃপণ ব্যক্তি মহান আল্লাহ পাক উনার দুশমন। কৃপণের পরিনতি ও শাস্তি অত্যন্ত কঠিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
14 মে 2018 "ইসলাম ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Siddique (3,681 পয়েন্ট)  
1 উত্তর

21,447 টি প্রশ্ন

21,875 টি উত্তর

2,900 টি মন্তব্য

1,697 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. জি এম মনজুরুল আলম

    52 পয়েন্ট

  2. Chandan Biswas

    50 পয়েন্ট

  3. bponon

    50 পয়েন্ট

  4. dbbdbdbdh

    50 পয়েন্ট

  5. জাবেল আহমদ

    50 পয়েন্ট

...