আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
173 বার প্রদর্শিত
"ইন্টারনেট" বিভাগে করেছেন (3,509 পয়েন্ট) 99 1052 1111

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,352 পয়েন্ট) 94 549 631
একজন ব্যক্তির স্পর্শ চিনতে ব্যবহৃত হয় তিনটি মৌলিক সিস্টেম আছে: Resistive Capacitive সারফেস শাব্দ তরঙ্গ resistive সিস্টেম একটি পরিবাহী এবং একটি resistive ধাতব স্তর আচ্ছাদিত করা হয় যে একটি সাধারণ কাচের প্যানেল গঠিত হয়. এই দুটি স্তর spacers দ্বারা পৃথক্ অনুষ্ঠিত হয়, এবং একটি স্ক্র্যাচ প্রতিরোধী স্তর পুরো সেটআপ উপরে স্থাপন করা হয়. মনিটর সক্রিয় করার সময় একটি বৈদ্যুতিক বর্তমান দুটি স্তর মাধ্যমে সঞ্চালিত হয়. একজন ব্যবহারকারী পর্দা স্পর্শ, দুটি স্তর যে সঠিক স্পট মধ্যে যোগাযোগ করুন. বৈদ্যুতিক ক্ষেত্রের পরিবর্তন উল্লেখ করা হয়েছে এবং যোগাযোগের বিন্দু স্থানাঙ্ক কম্পিউটার দ্বারা গণনা করা হয়. স্থানাঙ্ক পরিচিত হওয়ার পরে, একটি বিশেষ ড্রাইভার কিছু যে স্পর্শ মধ্যে অনুবাদ করে অপারেটিং সিস্টেম একটি কম্পিউটার যতটা বুঝতে পারেন মাউস ড্রাইভার ক্লিক করুন অথবা একটি ড্র্যাগ মধ্যে একটি মাউস এর আন্দোলন অনুবাদ করে. Capacitive সিস্টেমের মধ্যে, বৈদ্যুতিক চার্জ সঞ্চয় যে একটি স্তর মনিটর কাচের প্যানেল স্থাপন করা হয়. একজন ব্যবহারকারী তার বা তার আঙুল দিয়ে মনিটর স্পর্শ, চার্জ কিছু ব্যবহারকারী স্থানান্তর করা হয়, তাই capacitive স্তর হ্রাস নেভিগেশন চার্জ. এই হ্রাস মনিটর প্রতিটি কোণায় অবস্থিত সার্কিট পরিমাপ করা হয়. কম্পিউটার স্পর্শ ইভেন্ট তারপর জায়গা নেয় এবং ঠিক, যেখানে প্রতিটি কোণায় ভারপ্রাপ্ত আপেক্ষিক পার্থক্য থেকে, হিসাব relays যে স্পর্শ পর্দা ড্রাইভার সফ্টওয়্যার সংক্রান্ত তথ্য. Capacitive সিস্টেম resistive সিস্টেম ওভার আছে যে সুবিধা হল যে এটা প্রায় 90 শতাংশ প্রেরণ করা হয় যে আলো resistive সিস্টেম মাত্র 75 শতাংশ প্রেরণ করে, যেহেতু মনিটর থেকে. এই capacitive সিস্টেম resistive সিস্টেমের তুলনায় অনেক পরিস্কার ছবি দেয়. একটি পৃষ্ঠ শাব্দ ওয়েভ সিস্টেম, দুই transducers (এক গ্রহণ এবং এক পাঠানোর) এর মনিটর অন মনিটর এর কাচের প্লেট x এবং y অক্ষ বরাবর স্থাপন করা হয়. এছাড়াও reflectors হয় কাচের উপর স্থাপিত - তারা অন্য এক transducer থেকে পাঠানো একটি বৈদ্যুতিক সংকেত প্রতিফলিত করে. প্রাপ্তির transducer তরঙ্গ কোনো তাত্ক্ষণিক একটি স্পর্শ ইভেন্ট দ্বারা সংবিগ্ন করা হয়েছে, এবং সেই অনুযায়ী এটি সনাক্ত করতে পারেন যদি বলতে পারবে না. তরঙ্গ সেটআপ 100 শতাংশ হালকা throughput এবং নিখুঁত ইমেজ স্বচ্ছতার জন্য, যার ফলে পর্দায় কোন ধাতব স্তর আছে. এই বিস্তারিত গ্রাফিক্স (উভয় অন্যান্য সিস্টেমের স্বচ্ছতা উল্লেখযোগ্য অবনতি আছে) প্রদর্শনের জন্য সেরা পৃষ্ঠ শাব্দ ওয়েভ সিস্টেম করে তোলে. সিস্টেমের পার্থক্য যা অন্য এলাকায় উদ্দীপনার একটি স্পর্শ ইভেন্ট হিসাবে নিবন্ধিত করা হবে না. দুই স্তর পরিচিতি, যা আপনি আপনার আঙুল বা একটি রাবার বল সঙ্গে স্পর্শ যদি এটা কোন ব্যাপার না, এর মানে হল যে করতে হিসাবে resistive সিস্টেম দীর্ঘ হিসাবে একটি স্পর্শ নিবন্ধিত. একটি capacitive সিস্টেম, অন্য দিকে, একটি স্পর্শ রেজিস্টার কর, যাতে সাধারণত আপনার আঙুল, একটি পরিবাহী ইনপুট থাকতে হবে. পৃষ্ঠ শাব্দ তরঙ্গ সিস্টেমের প্রায় কোনো বস্তুর সঙ্গে একটি স্পর্শ, যার ফলে অনেক resistive সিস্টেমের মত কাজ করে - একটি কলম টিপ মত হার্ড এবং ছোট বস্তু ছাড়া. যতদুর মূল্য হিসাবে, resistive সিস্টেম প্রসঙ্গ হয়; তার স্বচ্ছতা তিনটি সর্বনিম্ন, এবং তার স্তর ধারালো বস্তু দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে. পৃষ্ঠ শাব্দ তরঙ্গ সেটআপ সাধারণত সবচেয়ে ব্যয়বহুল.

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
24 মার্চ 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা পথিক (52 পয়েন্ট) 42 272 277
1 উত্তর
26 জুন 2018 "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন মেজবাহ (1,839 পয়েন্ট) 50 224 261
1 উত্তর
30 এপ্রিল 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Munir Hasan (-183 পয়েন্ট) 52 259 273
0 টি উত্তর
05 জুলাই 2018 "বিজ্ঞান ও প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন R.A.rupu SR(pl) (3,509 পয়েন্ট) 99 1052 1111

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,919 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ratna

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. আবু উবাইদাহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. Apon

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. সালেহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. আল-আমিন সরকার

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...