আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
319 বার প্রদর্শিত
"গুগল অ্যাডসেন্স" বিভাগে করেছেন (196 পয়েন্ট) 41 263 271
কেউ আমার একাউন্টের ক্ষতি করার জন্য চেষ্টা করছে। 

CTR গত কয়েকদিনে অনেক বেড়ে গেয়েছি।

কিন্তু আমি নিজে ক্লিক না করার পরও আমার CTR অস্বাভাবিক ভাবে বেড়ে চলেছে।

এখন কি করবো?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,796 পয়েন্ট) 157 421 438

আপনার অজান্তে আপনার আসেপাশের কিছু হীংসুক জনগোষ্ঠি আপনার একাউন্টের ক্ষতি করার জন্য এ ধরনের কাজ করতে পারে ।  ভিজিটররা অনেক সময় ভুল বসতো বার বার ক্লিক করতে পারে । কিংবা আপনার নিজেরই ভুল বসতো এড এ ক্লিক পড়তে পারে ।  এগুলোই  CTR বৃদ্ধি পাওয়ার মূলত কারন ।  

কিন্তু আপনি ক্লিক না করার পরও যদি দেখেন আপনার CTR অস্বাভাবিক ভাবে বেড়ে চলেছে তখন তো আর আপনি এটা কন্ট্রোল করতে পারবেননা তাইনা! 

আপনিতো যানেনই না যে কে বা কারা আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপনে ইচ্ছে করে ইনভ্যালিড ক্লিক করছে । তখন আপনার হাতে একটায় অপশন আছে যেটা করে আপনি আপনার একাউন্টটাকে সাসপেন্ড হওয়ার হাত থেকে বাঁচাতে পারবেন । আর তা হলো এডসেন্স টিম এর সাথে যোগাযোগ করা অর্থাৎ গুগোল এডসেন্স এর কাছে আপনাকে একটা আপীল করতে হবে । তাদেরকে আপনার যানাতে হবে  যে আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপনে আপনি ক্লিক করছেননা। 

কিভাবে আপীল করবেন ?


প্রথমে এই লিংক এ যান : Google Adsense Support Team

উক্ত লিংক এ যাওয়ার পর একটা ফরম পাবেন । ফরমটা হুবহ পূরন করেন ।

  • Name *  =  আপনার নাম, যা আপনার Adsense Account এ দেওয়া আছে ।
  • Contact email address  = আপনার Adsense Account এর ইমেইল অ্যাড্রেস ।
  • Your AdSense Publisher ID  = আপনার Adsense এর সেটিংস এ যান,  তারপর Account Information এ যান ।  ওখানে সবার উপরে Publisher ID পেয়ে যাবেন, যেমন : pub-993637862840862 । এখানে pub- এর পরে সঙখ্যাগুলো কপি করে ফরম এ পেস্ট করে দেন ।
  • URL where ad code appears *  = এখানে আপনার যে ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেলে সমস্যা হচ্ছে তার URL লিংক দেন ।
  • Topic * = এখানে প্রথম অপশনটা সিলেক্ট করে দেন । অর্থাৎ  “Reporting unusual activity on my account” এটা সিলেক্ট করে দেন ।
  • Date(s) and Time(s) of the click activity = এখানে যে যে তারিখে আপনার CTR বেড়ে ছিল সেই তারিখ লিখে দেন ।                                  যেমন:  ( 10/02/208 – 23/02/2018 ) ।
  • A paragraph describing what led you to believe the click activity is invalid = এখানে আপনাকে একটা প্যারাগ্রাফ এর মতন লিখতে হবে । যেখানে উল্লেখ করা থাকবে যে আপনার একাউন্টে এর CTR বাড়ার পেছনে বিরোধী দলের ষড়যন্ত্র রয়েছে । প্যারাগ্রাফটা নিচে দিয়ে দিয়েছি, আপনি শুধু কপি পেস্ট মারুুন ।
  • Please include any data from your site, mobile app, and/or YouTube channel traffic logs or reports that indicate suspicious IP addresses, referrers, or requests which could explain invalid activity =   এখানে  I don’t Know” লিখে দেন ।



প্যারাগ্রাফ: 

Dear AdSense Team, 

I really respect all the policy, terms and conditions of goolgle AdSense . I don’t encourage my friends or family to do any invalid clicks on my website or YouTube channel. But very unfortunate that these days my CTR is going very high and sometimes it is going above 20%. Please help me out of this danger because I am extremely afraid of my AdSense account suspension. I promote my Contents or videos by sharing on social media like Facebook, whats-app, Instagram but I cant understand who are doing these types of unusual activity on my website. 

Again, I promise that I will abide by the google AdSense policy in every step of my activity. 

Thanks  Google AdSense Team.

তারপর ফরমটা সাবমিট করুন । ব্যাস.. কাজ শেষ । 

এখন আপনি আবারও নাকে তেঁল দিয়ে ঘুমান । তবে সাবধান! 

আপনি যদি সত্যি  নিজের বিজ্ঞাপনে নিজে ক্লিক মারেন তাহলে হাজার আপীল করেও কাজ হবেনা। কারন- একটা কথা মনে রাখবেন, গুগোল আপনার চেয়ে অনেক অনেক বেশি এক্সপার্ট এবং চালাক। 


আরো জানতে ঃ http://receiveanswer.com/HowTo/Submit-An-Appeal-For-Invalid-Click-Activity.aspx

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 সেপ্টেম্বর 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271
1 উত্তর
16 এপ্রিল 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271
1 উত্তর
16 এপ্রিল 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271
1 উত্তর
1 উত্তর
07 সেপ্টেম্বর 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 41 263 271

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,919 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ratna

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. আবু উবাইদাহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. Apon

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. সালেহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. আল-আমিন সরকার

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...