195 বার প্রদর্শিত
"বিনোদন এবং মিডিয়া" বিভাগে করেছেন (1,617 পয়েন্ট)  
" নিকষ কালো এই আধারে " (অন্ধকার ঘরে) গানের ইতিহাস জানতে চাই।

এই গানের জন্য না কি ৩ জন তরুণের আত্মহত্যা হয়েছে।
এই কথাটা কতটুকু সত্য?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,779 পয়েন্ট)  
আসলে 'অন্ধকার ঘরে' (নিকষ কালো এই আধারে) গানটা নিয়ে বিভিন্ন ফেসবুক পেজ, গ্রুপে এবং কিছু ব্লগে কয়েক বছর ধরে মিথ্যাচার ছড়ানো হয়েছে।

গানটির মিথ্যাচার দেখতে নিচের লিংকে ভিজিট করুন: http://seralekha.com/নিকষ-কালো-এই-আধারে-গানের-প/

এই গানের আগে বা পরে কোন গল্প বা ইতিহাস নেই।

১। পেপার রাইম ব্যান্ডের কোন সদস্য বা এই গানের গীতিকার/সুরকার বা এই গানের সংগে জড়িত কেউই আত্মহত্যা করার মত এত বড় ভুল করেন নাই। প্রত্যেকেই বেঁচে আছেন।
২। পেপার রাইম ব্যান্ডের কোন সদস্য বা এই গানের গীতিকার/সুরকার কেউই গানের লিরিক নিজের রক্ত দিয়া কাগজে লেখার মত বোকামি করেন নাই।
৩। পেপার রাইম ব্যান্ডের কোন সদস্য বা এই গানের গীতিকার/সুরকার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন না। ব্যান্ড মেম্বারদের মধ্যে চারজন ঢাকা বিশ্ববিদ্যালয়, একজন বুয়েট আর গীতিকার/সুরকার ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র ছিলেন।
৪। পেপার রাইমে 'তোহা' বা 'তরুন' নামে কোন সদস্য কখনো ছিলেন না। হয়তো বা তারা আরো অনেকের মতোই 'অন্ধকার ঘরে' গানটা cover করেছেন।


শেষ কথা হলো, 'অন্ধকার ঘরে' শুধুই একটা গান, যার গীতিকার/সুরকার হলেন ডঃ তানভির জামান (শাম্মী)। এই গানটি ১৯৯৬ সালে পেপার রাইমের একমাত্র এ্যালবামে প্রকাশিত হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

21,177 টি প্রশ্ন

21,468 টি উত্তর

2,838 টি মন্তব্য

1,567 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Md. Mizanur Rahman

    151 পয়েন্ট

  2. Zahid 420

    141 পয়েন্ট

  3. ইফতেখার নাইম

    90 পয়েন্ট

  4. Md.Rasel Ahmed

    78 পয়েন্ট

  5. Md. Masud Rana

    53 পয়েন্ট

...