আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
76 বার প্রদর্শিত
"নিত্য নতুন সমস্যা" বিভাগে করেছেন (15 পয়েন্ট) 3 9 27
আমি এই সাইটে যথাযথ উত্তর না পাওয়ায় প্রশ্নটা আবার করছি। আমার এরকম অনুভুতি হয় যে আমি যা ভাবি অন্যজন তা বুঝতে পারে। এজন্য আমি লোকজনের মধ্যে গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে ভাবতে ভয় পাই। এ বিষয়ে এই সাইটে প্রশ্ন করলে অনেকেই বলেছেন মনের কথা জানা সম্ভব না আবার অনেকেই বলেছেন তারা অনুমান করে বলতে পারে। অনুমান করেই তারা কিভাবে হুবহু বলতে পারে। এখন আমি নিজে থেকে কিভাবে পরীক্ষা করে বুঝবো আমি মনে মনে যা ভাবছি অন্যজন তার কিছুই জানতে পারছে না? আশা করি এবার যথাযথ উত্তর পাব। আপনাদের উত্তরের অপেক্ষায় রইলাম।

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,828 পয়েন্ট) 14 61 148
সম্পাদিত করেছেন

প্রথমে আপনাকে আশ্বস্ত করতে চাই আপনার এমন ভাবনা বা চিন্তা একেবারেই আনকমন নয়। অনেকেই এমন চিন্তা করতে পারে। 

তবে কারো মনের কথা, অন্য কারো পক্ষে জানা এমনকি আন্দাজ করাও সম্ভব নয়। কখনো কখনো আপনার খুব আপনজন বা কাছের কেউ আপনার চরিত্র,চলাফেরার আবেগ অনুভুতির উপর আন্দাজ করে ধারণা করতে পারে।তবে কখনোই সে শিউর থাকে না। সো এটা পরিক্ষা করে দেখার মত কিছুই নেই।

যাইহোক, এমনটা আপনার মাঝেমধ্যে হওয়া স্বাভাবিক। কিন্তু সব সময় এমন চিন্তা মাথায়  ঘুরা স্বাভাবিক না। মেডিকেল সাইন্সে সবসময় এমন হওয়াটা একটা মানুষিক রোগ নির্দেশ করে। সেটা হলো সিজোফ্রেনিয়া  ।

সিজোফ্রেনিয়া একটি দীর্ঘমেয়াদি মানসিক রোগ। সাধারণত ১৬ থেকে ২৫ বছর বয়সের মধ্যে সিজোফ্রেনিয়ার লক্ষণগুলো প্রকাশ পায়। এতে আক্রান্ত ব্যক্তির মধ্যে চিন্তা ও আচরণের ও চিন্তায় অস্বাভাবিকতা দেখা যায়। তারা সব সময় চিন্তা করে তাদের মনের কথা সবাই জেনে যাচ্ছে, অদ্ভুত কোন অস্তিত্ব অনুভব করে। একলা হাটার সময় মনেহয় পাশে কেউ হাটছে। চিন্তা করে সবাই তার ক্ষতির চেষ্টা করছে,তাকে সবাই হিংসা করছে।এ সমস্যাগুলো সিজোফ্রেনিয়ার ই লক্ষ্মণ। সো সমস্যাগুলো যদি আপনার কাছে প্রকট মনেহয় দ্রুত একজন মনোরোগ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন। আশাকরি সমস্যা ঠিক হয়ে যাবে।

 ধন্যবাদ          

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (8,004 পয়েন্ট) 16 62 187

আমার মনে হয় আপনার আশেপাশের মানুষ আপনার দৃষ্টিভঙ্গি দেখে বুঝতে পারে আপনি কী নিয়ে ভাবছেন।।তারপরেও এটা পরীক্ষা করার একটা উপায় বলছি।আপনি মানুষের সামনে জটিল কিছু চিন্তা করবেন।যেমন,পদার্থের জটিল কোন বিষয় বা প্যারাডক্স নিয়েও ভাবতে পারেন।এতেই বোঝা যাবে আপনার আশেপাশের মানুষ আপনার মনের কথা বুঝতে পারে কিনা।আর একটা সহজ সমাধান।আপনি মনে মনে আপনার সামনের মানুষের সামনে মুসলমানদের বর্তমান অবস্হা নিয়ে ভাবুন এবং নিজেকে স্বাভাবিক রাখুন, যেনো সে কোনো ভাবে বুঝতে না পারে যে, আপনি কী নিয়ে ভাবছেন।

আকম আজাদ প্রশ্ন অ্যানসারসের সাথে আছেন বিশেষজ্ঞ হিসাবে। অজানার যেকোনো বিষয়েই জানতে প্রচণ্ড আগ্রহী এবং আত্মবিশ্বাসী। প্রশ্ন ডট কমকে বাছাই করে নিয়েছন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন উদীয়মান বক্তা ও কলম সৈনিক হওয়ার। এই অভিপ্রায়ে সামনের দিকে অগ্রসর হতে সকলের নিকট দোয়াপ্রার্থী।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9,700 পয়েন্ট) 91 506 1341
আপনার চিন্তা ভাবনা একদম ভূল বলা যায় কেননা, কোন ব্যাক্তি এই রকম চিন্তাভাবনা করে বা অনুমান করে বলা সম্ভব না।

না ভাই আমি এই রকম কোন দিন শুনেনি কেউ অন্য একজনের চিন্তা ভাবনা জানতে পারে।

বলা যায় এটা এক্কেবারেই 

 সম্ভবনা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
14 মে 2018 "নিত্য নতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raju Ahamed (1,180 পয়েন্ট) 8 77 204
1 উত্তর
05 জুন 2018 "ফেসবুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mehedi Hasan (3,100 পয়েন্ট) 38 142 340
1 উত্তর
19 ফেব্রুয়ারি "নিত্য নতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

23,527 টি প্রশ্ন

24,507 টি উত্তর

3,083 টি মন্তব্য

1,930 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Sajjad Jayed

    1033 পয়েন্ট

    501 উত্তর

    490 প্রশ্ন

  2. অা ক ম আজাদ

    951 পয়েন্ট

    403 উত্তর

    301 প্রশ্ন

  3. Md.Rasel Ahmed

    827 পয়েন্ট

    356 উত্তর

    227 প্রশ্ন

  4. S.S.D

    686 পয়েন্ট

    239 উত্তর

    87 প্রশ্ন

  5. কামরুল হাসান ফরহাদ

    521 পয়েন্ট

    265 উত্তর

    278 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

104 টি পরীক্ষণ কার্যক্রম
89 টি পরীক্ষণ কার্যক্রম
29 টি পরীক্ষণ কার্যক্রম
27 টি পরীক্ষণ কার্যক্রম
13 টি পরীক্ষণ কার্যক্রম
...