আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
110 বার প্রদর্শিত
"নিত্য নতুন সমস্যা" বিভাগে করেছেন (14 পয়েন্ট) 3 13 38
আমি এই সাইটে যথাযথ উত্তর না পাওয়ায় প্রশ্নটা আবার করছি। আমার এরকম অনুভুতি হয় যে আমি যা ভাবি অন্যজন তা বুঝতে পারে। এজন্য আমি লোকজনের মধ্যে গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে ভাবতে ভয় পাই। এ বিষয়ে এই সাইটে প্রশ্ন করলে অনেকেই বলেছেন মনের কথা জানা সম্ভব না আবার অনেকেই বলেছেন তারা অনুমান করে বলতে পারে। অনুমান করেই তারা কিভাবে হুবহু বলতে পারে। এখন আমি নিজে থেকে কিভাবে পরীক্ষা করে বুঝবো আমি মনে মনে যা ভাবছি অন্যজন তার কিছুই জানতে পারছে না? আশা করি এবার যথাযথ উত্তর পাব। আপনাদের উত্তরের অপেক্ষায় রইলাম।

4 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,839 পয়েন্ট) 16 78 175
সম্পাদিত করেছেন

প্রথমে আপনাকে আশ্বস্ত করতে চাই আপনার এমন ভাবনা বা চিন্তা একেবারেই আনকমন নয়। অনেকেই এমন চিন্তা করতে পারে। 

তবে কারো মনের কথা, অন্য কারো পক্ষে জানা এমনকি আন্দাজ করাও সম্ভব নয়। কখনো কখনো আপনার খুব আপনজন বা কাছের কেউ আপনার চরিত্র,চলাফেরার আবেগ অনুভুতির উপর আন্দাজ করে ধারণা করতে পারে।তবে কখনোই সে শিউর থাকে না। সো এটা পরিক্ষা করে দেখার মত কিছুই নেই।

যাইহোক, এমনটা আপনার মাঝেমধ্যে হওয়া স্বাভাবিক। কিন্তু সব সময় এমন চিন্তা মাথায়  ঘুরা স্বাভাবিক না। মেডিকেল সাইন্সে সবসময় এমন হওয়াটা একটা মানুষিক রোগ নির্দেশ করে। সেটা হলো সিজোফ্রেনিয়া  ।

সিজোফ্রেনিয়া একটি দীর্ঘমেয়াদি মানসিক রোগ। সাধারণত ১৬ থেকে ২৫ বছর বয়সের মধ্যে সিজোফ্রেনিয়ার লক্ষণগুলো প্রকাশ পায়। এতে আক্রান্ত ব্যক্তির মধ্যে চিন্তা ও আচরণের ও চিন্তায় অস্বাভাবিকতা দেখা যায়। তারা সব সময় চিন্তা করে তাদের মনের কথা সবাই জেনে যাচ্ছে, অদ্ভুত কোন অস্তিত্ব অনুভব করে। একলা হাটার সময় মনেহয় পাশে কেউ হাটছে। চিন্তা করে সবাই তার ক্ষতির চেষ্টা করছে,তাকে সবাই হিংসা করছে।এ সমস্যাগুলো সিজোফ্রেনিয়ার ই লক্ষ্মণ। সো সমস্যাগুলো যদি আপনার কাছে প্রকট মনেহয় দ্রুত একজন মনোরোগ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন। আশাকরি সমস্যা ঠিক হয়ে যাবে।

 ধন্যবাদ          

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (8,267 পয়েন্ট) 25 88 227

আমার মনে হয় আপনার আশেপাশের মানুষ আপনার দৃষ্টিভঙ্গি দেখে বুঝতে পারে আপনি কী নিয়ে ভাবছেন।।তারপরেও এটা পরীক্ষা করার একটা উপায় বলছি।আপনি মানুষের সামনে জটিল কিছু চিন্তা করবেন।যেমন,পদার্থের জটিল কোন বিষয় বা প্যারাডক্স নিয়েও ভাবতে পারেন।এতেই বোঝা যাবে আপনার আশেপাশের মানুষ আপনার মনের কথা বুঝতে পারে কিনা।আর একটা সহজ সমাধান।আপনি মনে মনে আপনার সামনের মানুষের সামনে মুসলমানদের বর্তমান অবস্হা নিয়ে ভাবুন এবং নিজেকে স্বাভাবিক রাখুন, যেনো সে কোনো ভাবে বুঝতে না পারে যে, আপনি কী নিয়ে ভাবছেন।

আ ক ম আজাদ আস্ক প্রশ্ন ডটকমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে। বর্তমানে তিনি একজন শিক্ষক। আস্ক প্রশ্ন ডটকমকে বাছাই করে নিয়েছেন জ্ঞান আহরণ ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসাবে। ভবিষ্যতে একজন বক্তা ও লেখক হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। এই আশা পূর্ণতা পেতে সকলের নিকট দু'আপার্থী।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (10,123 পয়েন্ট) 155 654 1630
আপনার চিন্তা ভাবনা একদম ভূল বলা যায় কেননা, কোন ব্যাক্তি এই রকম চিন্তাভাবনা করে বা অনুমান করে বলা সম্ভব না।

না ভাই আমি এই রকম কোন দিন শুনেনি কেউ অন্য একজনের চিন্তা ভাবনা জানতে পারে।

বলা যায় এটা এক্কেবারেই 

 সম্ভবনা।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,888 পয়েন্ট) 122 453 866
পূনঃপ্রদর্শিত করেছেন
ভাই, আপনি এমন একটা প্রশ্ন করেছেন যেটার উত্তর যথাযথ দেওয়া সম্ভব না। কারণ, আল্লাহ তায়ালা বলেছেন - আমিই অন্তর্যামী। আপনি অনুমান করে অনেক কিছু বলতে পারেন। এবং অন্যরাও অনুমানের ভিত্তিতে বলতে পারে । যেমন - আপনি ভাত খেয়েছেন এটা অন্যরা বুঝতে পারবে কিন্তু কোন কোন দ্রব্য দ্বারা খেয়েছেন তারা সেটা বলতে পারবে না। আর একটা উদাহারণ: ধরেন আপনি দোকানে একটা কলম কিনলেন এটা দাম কম বেশি সবাই জেনে থাকবে। কিন্তু আপনি কি রঙের কলম কিনলেন সেটা কিন্তু তারা জানবে না। অতএব, আপনার বাজ্যিক পরিবেশের অবস্থা বুঝে তারা অনুমান করতে পারে। আশা করি, আপনাকে কিছুটা হলেও বুঝাতে পেরেছি। যদি ভুল হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ.....
কামরুল হাসান ফরহাদ, সমন্বয়ক হিসেবে অন্তর্ভুক্ত আছেন আস্ক প্রশ্ন ডট কমের সাথে। নিজের সমস্যার সমাধানের পন্থা নিজেই খুঁজে বের করে সামনের দিকে এগিয়ে যেতে ভালোবাসেন। প্রশ্ন অ্যানসারকে ভালোবেসে নিয়েছেন নিজে জানার ও অপরকে জানানোর জন্য।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
14 মে 2018 "নিত্য নতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raju Ahamed (1,189 পয়েন্ট) 15 92 236
1 উত্তর
05 জুন 2018 "ফেসবুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mehedi Hasan (3,324 পয়েন্ট) 51 169 398

27,566 টি প্রশ্ন

29,335 টি উত্তর

3,122 টি মন্তব্য

2,439 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. মোঃ শান্ত

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. ok

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

2 টি পরীক্ষণ কার্যক্রম
...