আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
27 বার প্রদর্শিত
"গুগল অ্যাডসেন্স" বিভাগে করেছেন (2,716 পয়েন্ট) 25 145 483
Adsense এর এডে invalid click পরে । ব্লগের এই সমস্যার সমাধান করবো কিভাবে? 

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,926 পয়েন্ট) 14 38 89

Adsense এর এডে invalid click প্রতিরোধে ভুলেও কখনো নিজে এডে নিজে ক্লিক করবেন না এবং কাউকে এডে ক্লিক করার জন্য উংসাহ দিবে না। 


যদি আপনি নিজে এডে ক্লিক করছেন না, কিন্তু invalid click পরছে সেক্ষেত্রে আপনি গুগলে জানাতে পারেন যে আপনার Adsense এ invalid click পরছে। 


Invalid Clicks Contact Form লিংক : https://support.google.com/adsense/contact/invalid_clicks_contact 


ব্লগের invalid click প্রতিরোধ করা একটু কষ্টকর। যদি wordpress হতো, তাহলে AdSense Invalid Click Protector মাধ্যমে invalid click প্রতিরোধ করা যেত।



আপনি নিচের উল্লেখিত বিষয়গুলো নিয়মিত নিরীক্ষা এবং সমাধান করার মাধ্যমে আপনি অ্যাডসেন্স অবৈধ ক্লিক প্রতিরোধ করতে পারবেন।

  • আপনার ওয়েবসাইট এর ভিজিটর সোর্স এবং এবং ব্যবহারকারীদের গতিবিধি লক্ষ্য করুন। এর জন্য চাইলে আপনি অ্যাডসেন্স কাস্টম চ্যানেল, ইউআরএল চ্যানেল ইত্যাদি ব্যবহার করতে পারেন। এতে আপনি জানতে পারবেন কোন সোর্স থেকে আসা ভিজিটর আপনার অ্যাডসেন্স আয়ে কীরূপ পার্থক্য আনতে পারে। এবং একই সাথে Google Analytics ব্যবহার করে আপনি আপনার ওয়েবসাইট এর ব্যবহারকারীদের সম্পর্কে আরো বেশী জানতে পারবেন। একই সাথে তাদের সন্দেহজনক গতিবিধি সম্পর্কেও।
  • অনিশ্চিত বা নিরাপদ কিনা তা নিয়ে পর্যাপ্ত তথ্য নেই এরকম থার্ডপার্টি বিজ্ঞাপন নেটওয়ার্ক এবং ট্র্যাফিক সোর্স ব্যবহার করা থেকে সচেতন থাকুন। কারণ অনেক সময় এসকল থার্ডপার্টি বিজ্ঞাপন এর কারণে এবং একই সাথে এসকল ওয়েবসাইট থেকে আসা ব্যবহারকারীদের কারণেও অবৈধ ক্লিক হতে পারে। যেমন পপ-আপ বিজ্ঞাপন বন্ধ করতে গিয়ে কেউ আপনার অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক দিয়ে বসলো।
  • কোনভাবেই নিজের ওয়েবসাইট এর বিজ্ঞাপনে ক্লিক করা যাবে না। যদিও গুগল এই ক্লিক ফিল্টার করবে তবুও এটি সম্পূর্ণভাবে নিষিদ্ধ। যদি আপনার কাছে মনে হয় বিজ্ঞাপনটি আপনার কাজের এবং আপনি আসলেই বিজ্ঞাপনটিতে ক্লিক করতে চান লিংক এ যাওয়ার জন্য সেক্ষেত্রে আপনি গুগল এর অ্যাডসেন্স পাবলিশার টুলবার ব্যবহার করতে পারেন। এতে আপনি বিজ্ঞাপনে ক্লিক না করেও বিজ্ঞাপন দেখার জন্য লিংক পেয়ে যাবেন। ফলে অবৈধ ক্লিক এর সম্ভাবনা থাকবে না।
  • ওয়েবসাইট এ অ্যাডসেন্স কোড ব্যবহার করার পর বারবার চেক করুন সঠিক অ্যাড কোড বসিয়েছেন কিনা। এবং একই সাথে নিশ্চিত হন কোড বসানোতে কোন ভুল আছে কিনা, সঠিক স্থানে কোড বসানো হয়েছে কিনা এবং সব কিছুই নিয়ম অনুযায়ী হয়েছে কিনা।
  • অ্যাডসেন্স সেটিংস থেকে authorized sites ফিচার ব্যবহার করুন। এতে আপনার ওয়েবসাইট ছাড়া অন্য কোন ওয়েবসাইট এ আপনার অ্যাডসেন্স কোড ব্যবহার না হওয়া থেকে বাঁচতে পারবেন। মূলত অনেকসময় অনেক ওয়েবসাইট ওয়েবসাইট থেকে তথ্য নিতে পারে। একই সাথে আপনার ওয়েবসাইট এ থাকা অ্যাড কোডও। আর এতে ভায়োলেশন তৈরি হতে পারে।
  • সবচেয়ে বেশী নজর দেয়া উচিৎ বিজ্ঞাপন বসানোর স্থানের দিকে। যদি আপনি এমন স্থানে অ্যাড কোড বসান যেখানে ভুলবশত বিজ্ঞাপনে ক্লিক পড়ার সম্ভাবনা থাকে তবে Invalid Click সবচেয়ে বেশী হবে। কেনোনা ভুলে ক্লিক করে ফেললে অবশ্যই ব্যবহারকারী সাথে সাথেই ব্যাক বাটনে ক্লিক করবে ফিরে আসতে। যেহেতু বিজ্ঞাপনের ওয়েবসাইটটির প্রতি তার আগ্রহ নেই সেহেতু এটাই স্বাভাবিক। অথবা সে ট্যাব বা ব্রাউজারটি বন্ধই করে দিবে। আর এটাই অবৈধ ক্লিক হিসেবে গণ্য হবে। মনে রাখা উচিৎ শুধু ক্লিক হলেই তা আপনার আয় হিসেবে ধরবে না গুগল। শুধু ক্লিকের উপর ভিত্তি করেও গুগল কোন অর্থ প্রদান করে না। সুতরাং ক্লিক বাড়ানোর চেষ্টা করাটা আপনার আয় কমার কারণ হয়ে দাঁড়াতে পারে।

ক্রেডিট ঃ freelancehelpline
Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 সেপ্টেম্বর 2018 "গুগল অ্যাডসেন্স" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik prize (196 পয়েন্ট) 16 78 217
1 উত্তর
1 উত্তর
29 জানুয়ারি 2019 "ইউটিউব" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,716 পয়েন্ট) 25 145 483
1 উত্তর
11 নভেম্বর 2018 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sirazul islam (2,716 পয়েন্ট) 25 145 483

27,348 টি প্রশ্ন

29,064 টি উত্তর

3,093 টি মন্তব্য

2,233 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Sagor hossain

    236 পয়েন্ট

    66 উত্তর

    13 প্রশ্ন

  2. Foyjul Abdullah

    110 পয়েন্ট

    32 উত্তর

    0 প্রশ্ন

  3. সাম্মাম জুনাইদ শুভ

    99 পয়েন্ট

    15 উত্তর

    8 প্রশ্ন

  4. Roni Biswas

    61 পয়েন্ট

    2 উত্তর

    0 প্রশ্ন

  5. মোরশেদ খান

    61 পয়েন্ট

    4 উত্তর

    1 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

242 টি পরীক্ষণ কার্যক্রম
92 টি পরীক্ষণ কার্যক্রম
37 টি পরীক্ষণ কার্যক্রম
13 টি পরীক্ষণ কার্যক্রম
7 টি পরীক্ষণ কার্যক্রম
...