আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
434 বার প্রদর্শিত
"ইন্টারনেট" বিভাগে করেছেন (49 পয়েন্ট) 1 3
কিভাবে ব্লগ বানায়?

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (6,181 পয়েন্ট) 495 2298 2406

Blog  বানাতে চাইলে 

 আপনাকে সর্বপ্রথম  ইন্টারনেট সম্পর্কে জানতে হবে। 

তারপর প্রোগ্রামিং ভাষা সম্পর্কে দক্ষতা থাকতে হবে। 



কারণ প্রোগ্রামিং ভাষার মাধ্যমে আপনাকে ব্লগ তৈরি করতে হবে। 


 

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (107 পয়েন্ট) 1 2 5

কিভাবে ব্লগ তৈরি করবেন ও টাকা কামাবেন? (A-Z Tutorials) এখানে বিস্তারিত পাবেন পরেন...

image

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (56 পয়েন্ট) 2

Blogger নাকি WordPress কোনটি থেকে শুরু করবেন ব্লগিং

আসসালামু আলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন?আশাকরি ভাল আছেন। বন্ধুরা আজকের টিউনটি হতে চলেছে খুব ইন্টারেস্টিং এবং গুরুত্বপূর্ণ একটি টিউন। বিশেষ করে যারা নতুন ব্লগিং শুরু করবেন কিংবা ব্লগিং শুরু করেছেন কিন্তু সফলতা পাচ্ছেন না তাদের জন্য।


যদি আপনি ব্লগিং কে নিজের ফিউচার প্লান হিসেবে নিতে চান তাহলে অবশ্যই এই টিউনটি আপনি ধৈর্য সহকারে পড়তে থাকুন অবশ্যই অবশ্যই উপকৃত হবেন। আজকের এই টিউনে আমি আপনাদের জানাব- আপনারা যদি নতুন ব্লগিং শুরু করতে চান তাহলে কোন প্ল্যাটফর্ম তে আপনাদের জন্য সেরা হবে? ব্লগার নাকি ওয়ার্ডপ্রেস? আমি ব্লগার এবং ওয়াডপ্রেস এর তুলনামূলক ভাবে কিছু পয়েন্ট বিশ্লেষণ করবো যেকোনো ধৈর্য সহকারে পড়লে আপনারা নিজেরাই ডিসিশান নিতে পারবেন যে কোন প্ল্যাটফর্ম টি আপনার জন্য সেরা হবে। তো আর বেশি কথা বলব না চলুন শুরু করি।

বন্ধুরা আমরা সবাই জানি ব্লগার একদম ফ্রি একটি প্ল্যাটফর্ম কারণ এটি গুগলের প্রোডাক্ট অর্থাৎ গুগলই আপনার সকল ধরনের কাস্টমাইজেশন করবে এবং ওয়ার্ডপ্রেস সম্পূর্ণ পেইড এখানে ধাপে ধাপে আপনাকে টাকা খরচ করতে হবে অর্থাৎ ইনভেস্ট করতে হবে। আপনি ওয়ার্ডপ্রেস এর যেকোনো কিছু করতে গেলেই আপনাকে টাকা খরচ করতে হতে পারে। কিন্তু এরকম অনেক কিছু আছে যা আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন যেমন:- অনেক ফ্রি থিম আছে, ফ্রি প্লাগ-ইন আছে, তবে অধিকাংশ জিনিস হচ্ছে পেইড এবং ব্লগারের অধিকাংশ জিনিস অর্থাৎ অধিকাংশ বলতে পুরো জিনিসটাই ফ্রি।


www.rkraihan.com

www.newsvandar.com

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (56 পয়েন্ট) 2
ব্লগ কয়েকভাবে বানানো যায়। আপনি যদি কোডিং জানেন তাহলে কোডিং করে আপনার ব্লগ আপনি নিজেই তৈরি করতে পারেন। যদি মনে করেন যে, না আপনি কোন ধরণের টেমপ্লেট ইউজ করবেন ফ্রিতে। তাও করতে পারেন। জনপ্রিয় অনেকগুলো ব্লগ সাইট আছে যেগুলো ফ্রি সার্ভিস দিয়ে থাকে। ওয়ার্ডপ্রেস, ব্লগার এর মধ্যে অন্যতম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
30 মার্চ 2018 "ব্লগার" বিভাগে জিজ্ঞাসা করেছেন AP Support Team (196 পয়েন্ট) 60 223 231
1 উত্তর
1 উত্তর
1 উত্তর
06 সেপ্টেম্বর 2021 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Riman Islam (65 পয়েন্ট) 1 4 7

28,156 টি প্রশ্ন

29,682 টি উত্তর

3,147 টি মন্তব্য

3,919 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. ratna

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  2. আবু উবাইদাহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  3. Apon

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  4. সালেহ

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. আল-আমিন সরকার

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

...