আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
9 বার প্রদর্শিত
"ইন্টারনেট" বিভাগে করেছেন (62 পয়েন্ট) 3

এসইও কেন গুরুত্বপূর্ণ বা কেন এসইও শিখবেন?

আপনারা হয়তো জানেন,বর্তমানে এসইও এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে, কারণ  আপনি আশেপাশে থাকা যেকোন  প্রতিষ্ঠানের দিকে লক্ষ করলেই দেখবেন তাদের ব্রান্ডের বিজ্ঞাপন প্রচার বা তাদের সার্ভিস, ই-কমার্স, পন্যের রিভিও ইত্যাদি মানুষের সামনে তুলে ধরার জন্য কোন না কোন ওয়েবসাইট রয়েছে।

আর এই ওয়েবসাইট গুলোকে সাবার সামনে নিয়ে আসতে এসইওর ভূমিকা অপরিসীম। তাই এসইও এক্সপার্ট এর চাহিদা এখন আকাশচুম্বি।

image


উদাহরণঃ ধরুন আপনার একটি রেস্টুরেন্টে রয়েছে, আপনি যাচ্ছেন সবাইকে আপনার রেস্টুরেন্ট সম্পর্কে জানাতে,  অন্যান্য রেস্টুরেন্টের মালিকরাও  তাই চাইবে।সেক্ষেত্রে একটি প্রতিযোগিতার ব্যাপার হয়ে দাঁড়ায়,এ প্রতিযোগিতায় অন্যদের থেকে নিজেকে এগিয়ে রাখতে এসইও হতে পারে অন্যতম উপায়।


এসইও নিয়ে বিস্তারিত পড়ুন এখানে

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
পূর্বে করেছেন (65 পয়েন্ট) 1 1 4

চমৎকার একটি প্রশ্ন করেছেন। প্রথমে বলি Seo কি? ইংরেজী Search engine optimization এর সংক্ষিপ্ত শব্দ হলো এসইও। কোনো কোম্পানির পরিচয় তুলে ধরতে, তাদের পন্য সামগ্রী মানুষের কাছে তুলে ধরতে, ব্যাক্তিগত পরিচয়, কাজের অভিজ্ঞতা, বিভিন্ন সমস্যার সমাধান মানুষের কাছে পৌছানোর জন্য ডিজিটাল প্লাটফর্মকে কাজে লাগিয়ে ইন্টারনেটের সাহায্যে গুগলে সাবমিট করে সেটিকে সবার সামনে নিয়ে আসাকেই বলে সার্চ ইঞ্জিন অপটিমাইজেন। অর্থাৎ গুগলে যা কিছুই প্রকাশ করেননা কেনো সেটিকে এসইও না করলে কখনোই মানুষের কাছে পৌছবে না।


কিভাবে এসইও করে প্রথমে আপনাকে ঠিক করতে হবে কি বিষয়ের উপর আপনি নিজেকে বা আপনার কোম্পানিকে প্রকাশ করতে চাচ্ছেন। তারপর সেই বিষয়ের উপর নির্দিষ্ট একটি কিওয়ার্ড বাছাই করে সেটির উপর বিভিন্ন আর্টিকেল লিখে প্রকাশ করতে হবে। আপনাকে মাথায় রাখতে হবে মানুষ কি বিষয়ের উপর বেশি আগ্রহী, গুগলে যে বিষয়গুলো নিয়ে বেশি সার্চ করা হয় সেই বিষয়গুলোর উপর আপনাকে প্রাধান্য দিতে হবে।

এখানে সার্চ ভলিউম, কম্পিটিশন, সিপিসি ইত্যাদি বিষয়ের উপর লক্ষ রেখে কিওয়ার্ড নিয়ে কাজ করতে হবে।


এসইও নিয়ে কিছুদিন আগে আমার ব্লগে একটি আর্টিকেল লিখেছিলাম। আপনি চাইলে সম্পূর্ন লেখাটি পড়ে আসতে পারেন। এখানে বিস্তারিত বলার সুযোগ নেই। ব্লগিং, ইউটিউবিং, ফ্রিল্যান্সিং, অনলাইন আয় সহ কম্পিউটারের বিভিন্ন বিষয় নিয়ে আমার ব্লগে লিখে থাকি। কিছু জানার বা বুঝার থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
29 অগাস্ট "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tanmay (49 পয়েন্ট) 2
1 উত্তর
30 মার্চ 2018 "ব্লগার" বিভাগে জিজ্ঞাসা করেছেন AP Support Team (196 পয়েন্ট) 34 152 224
0 টি উত্তর
1 উত্তর
09 এপ্রিল 2018 "ফেসবুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ayaan (2,778 পয়েন্ট) 112 311 418
1 উত্তর

27,815 টি প্রশ্ন

29,486 টি উত্তর

3,134 টি মন্তব্য

3,000 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. kazi aminul islam

    56 পয়েন্ট

    2 উত্তর

    0 প্রশ্ন

  2. rk raihan

    56 পয়েন্ট

    2 উত্তর

    0 প্রশ্ন

  3. নাইম

    56 পয়েন্ট

    2 উত্তর

    0 প্রশ্ন

  4. Emonforever

    56 পয়েন্ট

    2 উত্তর

    1 প্রশ্ন

  5. Otit Das

    53 পয়েন্ট

    1 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

55 টি পরীক্ষণ কার্যক্রম
...