আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
71 বার প্রদর্শিত
"শরীর চর্চা" বিভাগে করেছেন (6,114 পয়েন্ট) 150 628 1419

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,496 পয়েন্ট) 13 25 40

image


তীব্র বা হালকা শীতে সামান্য অবহেলায় হতে পারে সর্দি, কাশি বা জ্বরের সমস্যা। পশমী কাপড়ের আদুরে পরশে থাকার মজাটায় নষ্ট হয়ে যায় এসব ছোটখাটো সমস্যায়। । ভাইরাস একজন মানুষ থেকে আরেকজনের শরীরে সহজেই ছড়াতে পারে। তবে ঔষুধ না খেয়েও সহজে সর্দি কাশি সারানো যেতে পারে।


ঔষধ ছাড়া ভাল হওয়ার সহজ ও পরিক্ষিত উপায় হচ্ছে ,আপনি রাতে খাটি সরষের তেল আঙ্গুল দিয়ে নাকে টানবেন, হাতে মাখিয়ে পেটের নাভিতে মাখবেন একটু গলায় নিবেন । আর সব শেষে তেল টা আপনি পায়ের তলায় এবং মাথার চাদিতে মেখে ঘুমাবেন । আমার বাবা করতেন সবসময়। বেশ উপকার পেতেন।


কালোজিরার তেল খুব ভাল কাজে দেয়। তবে তেলে বেশ ঝাঁজ থাকে। আরেকটা হতে পারে একটা রুমাল/কাপড়ে কালো জিরা নিয়ে কাপড় দিয়ে পেঁচিয়ে নাক দিয়ে টানা। আর কালিজিরার তেল নাকের দুপাশে মাখতে পারেন।


নিয়মিত সময়মত স্নান করলে সর্দি অনেকটা কন্ট্রোলে থাকে। আর আপনি আদার র চা থেতে পারেন। স্নানের পর ভাল করে চুল শুকান। গরম থেকে এসেই ঠান্ডা কিছু বা ফ্যানের বাতাস নেবেন না। যাদের নিয়মিত সর্দি থাকে তাদের ফ্রিজের ঠান্ডা পানি না খেয়ে হালকা কুসুম গরম পানি নিতে পারলে ভাল।


রাতে খাবার পরে কুসুম কুসুম গরম পানিতে লেবু চিপে খান। অনেক পুরানো সর্দিও সারিয়া দেবে। গারান্টি ১০০%


যতদিন শীত থাকে আদা,লেবু আর মধু দিয়ে চা খেলে উপকার পাবেন ! আর যদি ঠান্ডা লেগে যায় তাহলে ১ টেবিল চামচ মধুতে ১/৪ চা চামচ হলুদ গুড়া দিয়ে কয়েকবার খেলেই ঠান্ডা ভালো হয়ে যাবে!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
26 মার্চ 2018 "শরীর চর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ALAmin (161 পয়েন্ট) 10 96 161
2 টি উত্তর

27,491 টি প্রশ্ন

29,278 টি উত্তর

3,122 টি মন্তব্য

2,362 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Nijhum

    82 পয়েন্ট

    11 উত্তর

    1 প্রশ্ন

  2. সাদিহা জাহান মিম

    68 পয়েন্ট

    4 উত্তর

    0 প্রশ্ন

  3. Marzan Akter

    58 পয়েন্ট

    3 উত্তর

    1 প্রশ্ন

  4. Prince jaminur

    55 পয়েন্ট

    2 উত্তর

    1 প্রশ্ন

  5. ehp

    53 পয়েন্ট

    1 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

56 টি পরীক্ষণ কার্যক্রম
16 টি পরীক্ষণ কার্যক্রম
1 টি পরীক্ষণ কার্যক্রম
...