আস্ক প্রশ্নে আপনাকে স্বাগতম ! এটি একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। এই সাইট সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন ...
87 বার প্রদর্শিত
11 ডিসেম্বর 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (142 পয়েন্ট) 10 66 120
24 ডিসেম্বর 2017 পূনঃপ্রদর্শিত করেছেন

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
11 ডিসেম্বর 2017 উত্তর প্রদান করেছেন (1,960 পয়েন্ট) 15 41 93
17 এপ্রিল 2018 নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

শীতের পুরো সময় জুড়ে রুক্ষ ও মলিন ত্বকের জন্য বেশ বিব্রতও হতে হয়। শীতে ছেলেদের ত্বক হয় অনেক বেশি রুক্ষ তাই বিশেষ করে গোসলের পর ত্বকের রুক্ষভাব আরো ফুটে ওঠে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে সঠিকভাবে এর যত্ন নিতে হবে। সঠিক যত্ন না নিলে চোখের নিচে কালো দাগ পড়তে পারে এবং চামড়া রুক্ষ হয়ে যায়। এ বিষয়ে চর্মরোগ বিশেষজ্ঞরা বলছেন, যেসব ছেলেদের ত্বক রুক্ষ তাদের উচিৎ উন্নতমানের ক্রিম ব্যবহার করা। কারণ, প্রসাধনীর মান ভালো না হলে ত্বকের ক্ষতি হতে পারে। ক্রিম, লোশন, সাবান: সব ধরনের প্রসাধনীই বাড়তি ময়েশ্চারাইজারযুক্ত হতে হবে। অল্প সময় নিয়ে কুসুম গরম পানিতে গোসল করতে হবে। গোসলের পরে সারা শরীরে লোশন লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করতে হব। ত্বকে ভালোভাবে মিশে গেলে নিশ্চিন্তে বাইরে বেরোতে পারবেন। যাদের রোদে বেশি থাকতে হয়, তাদের সানস্ক্রিন ব্যবহার করা উচিৎ। শুষ্ক বা শীতের মৌসুমে ছেলেদের উচিৎ ময়েশ্চারাইজ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করা। বাজারে ভালো মানের নন-কমিডোজেনিক সানস্ক্রিন লোশন পাওয়া যায় এবং সান প্রটেকশন ফ্যাক্টর বা এসপিএফ ৩০র কম নন- কমিডোজেনিক সানস্ক্রিন লোশন ব্যবহার না বেছে নেয়া ভালো। আর শেভ করার পর ক্রিম লাগিয়ে নিতে হবে। তাহলে ত্বকে ফাটল ধরবে না। যারা কম দামী রেজার , সাবান ও পুরাতন সুগন্ধি ব্যবহার করেন তাদের ত্বকের জন্য প্রয়োজন বাড়তি যত্ন। তাছাড়া রোদে ঘুরাঘুরির কারণে ত্বক রুক্ষ হওয়া সহ ব্রণের সমস্যা দেখা দিতে পারে। তাই সঠিকভাবে শেইভ করা, ত্বকের নমনীয় ভাব বজায় রাখা সহ ব্রণের সমস্যা থেকে মুক্তি পেতে ত্বকের সঠিক যত্ন নিতে হবে। ওটমিল স্বাস্থ্যের জন্য যেমন ভালো তেমনই ত্বকের জন্য বেশ কার্যকরী। মধু প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের নানা ধরণের সমস্যা দূর করে দেয় নিমেষেই। সে জন্য ২ টেবিল চামচ ওটসে ১ টেবিল চামচ মধু ও সামান্য পানি মিশিয়ে ভালো করে মাস্কের মতো তৈরি করে নিন। এরপর এই মাস্ক দিয়ে পুরো ত্বক ভালো করে ম্যাসেজ করে নিন। তারপর ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। এরপর এভাবেই ১৫-২০ মিনিট রেখে দিন ও সেট হতে দিন মাস্ক। ভালো করে ত্বক ধুয়ে পরিষ্কার করে মুছে ফেলুন। সময় করে যত্ন নিন এই শীতে ত্বকের সুস্থতা ধরে রাখুন।

Md. Mizan প্রশ্ন ডট কম এর প্রতিষ্ঠাতা। মানুষের সমস্যা সমাধানের উদ্দেশ্যেকে লক্ষ্য করেই ২০১৭ সালে প্রশ্ন অ্যানসারস প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি একজন ডিপ্লোমা কম্পিউটার ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত আছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
2 টি উত্তর
21 মার্চ 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

27,611 টি প্রশ্ন

29,359 টি উত্তর

3,122 টি মন্তব্য

2,503 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

  1. Nazmul Haque

    60 পয়েন্ট

    5 উত্তর

    5 প্রশ্ন

  2. মেহেদী হাসান জনী

    56 পয়েন্ট

    2 উত্তর

    0 প্রশ্ন

  3. লেখক

    53 পয়েন্ট

    1 উত্তর

    0 প্রশ্ন

  4. Shafiqul islam

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

  5. Minu

    50 পয়েন্ট

    0 উত্তর

    0 প্রশ্ন

শীর্ষ বিশেষ সদস্য

38 টি পরীক্ষণ কার্যক্রম
1 টি পরীক্ষণ কার্যক্রম
...